SEND FEEDBACK

English
Bengali

বছরের শুরুতেই জ্বালানির দামে বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | জানুয়ারি ২, ২০১৭
Share it on
গত বছরের শেষ লগ্নেও পেট্রোল ও ডিজেলের দামে বৃদ্ধি হয়েছিল। বলা হয়েছিল ডলারের বিনিময়ে টাকার মূল্য পড়ে যাওয়াতেই এই দাম বৃদ্ধি। তবে, তেলের দামে যে আরও বৃদ্ধি হবে তার ইঙ্গিত ছিল। সেটা যে একদম বছরের শুরুতেই তা হয়তো কারোর ভাবনাতেই ছিল না।

বর্ষবরণের আনন্দের রেশ কাটতে না কাটতেই ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম। নতুন বছরের শুরুতেই লিটারপ্রতি পেট্রোলের দাম বাড়ল ১ টাকা ২৯ পয়সা। অন্যদিকে, লিটার প্রতি ডিজেলের দাম বেড়েছে ৯৭ পয়সা। রবিবার মধ্যরাত থেকে এই দাম কার্যকরও করা হয়েছে। 

দাম বৃদ্ধির ফলে প্রতি লিটার পেট্রোলের নতুন দাম হল ৭০ টাকা ৬০ পয়সা এবং প্রতি লিটার ডিজেলের নতুন দাম হল ৫৭ টাকা ৮২ পয়সা।

ইন্ডিয়ান ওয়েল কর্পোরেশনের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, বিশ্ববাজারে অপরিশোধিত তেলের দাম বেড়ে যাওয়ার ফলেই দাম বেড়েছে তেলের। একই সঙ্গে, ডলারের তুলনায় ভারতীয় টাকার মূল্য পড়ে যাওয়াও জ্বালানির দামবৃদ্ধির অন্যতম কারণ বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

আরও পড়ুন

গ্যাসের দাম ৩০০০! লিটারপ্রতি পেট্রোল ৩০০ টাকা! দেশের কোথায় এই অবস্থা?

নির্দেশ থোড়াই কেয়ার। বেআইনি তেল ব্যবসা চলছে রমরমিয়ে

শুধু পেট্রোল-ডিজেলই নয়, দাম বেড়েছে রান্নার গ্যাস এবং কেরোসিনেরও। ভর্তুকিযুক্ত এলপিজি সিলিন্ডারের দাম বেড়েছে সিলিন্ডারপিছু ২ টাকা করে।

এর আগে ১৬ ডিসেম্বর শেষবার দাম বাড়ে পেট্রোল-ডিজেলের। নতুন বছর শুরু হতে না হতেই ফের জ্বালানির দাম বৃদ্ধিতে কপালে চিন্তার ভাঁজ পড়েছে আমজনতার।

Petrol Diesel Kerosine LPG Price hike IOC
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -