SEND FEEDBACK

English
Bengali

জিও-র মুকুটে যুক্ত হল নয়া পালক! ধরাছোঁয়ার বাইরে মুকেশ অম্বানির সংস্থা

নিজস্ব সংবাদদাতা, এবেলা.ইন | জানুয়ারি ১২, ২০১৭
Share it on
বাজারের আসার পর থেকেই ধীরে ধীরে জনপ্রিয়তা বেড়েছে জিও-র। কিছু ক্ষেত্রে বিতর্কও হয়েছে। সেই সমস্ত কিছু ছাপিয়ে এবার নয়া পালক যুক্ত হল জিও-র মুকুটে।

২০১৬-র মাঝামাঝি সময়ে বাজারে এসেই বাকি টেলিকম সংস্থাগুলিকে রীতিমতো চাপে ফেলে দিয়েছিল রিয়ালেন্স জিও। ফ্রি আনলিমিটেড ৪জি এবং ভয়েস কলের অফারের জেরে কয়েক মাসের মধ্যেই প্রায় ছ’কোটি গ্রাহক সংখ্যাও জুটিয়ে নিয়েছে জিও। এর পরে জিও-কে নিয়ে বিতর্কও হয়েছে প্রচুর। এমনকী প্রশ্ন উঠেছিল জিও-র ভবিষ্যৎ নিয়েও। তবে সমস্ত কিছু ছাপিয়ে এবার ‘হটেস্ট কি ওয়ার্ড ২০১৬’-এর তকমা জিতে নিল মুকেশ অম্বানির জিও টেলিকম নেটওয়ার্ক সংস্থা।

সম্প্রতি আলিবাবা গ্রুপের তরফে একটি রিপোর্ট প্রকাশ করা হয়। ওই রিপোর্টে বলা হয়েছে, ২০১৬-তে ভারতের মোবাইল ব্যবহারকারীরা সব থেকে বেশি যে শব্দটি সার্চ করেছেন তা হল— ‘রিলায়েন্স জিও’। ওই রিপোর্টে বলা হয়েছে, ২০১৬ সালে শুধুমাত্র হিন্দি এবং ইংরেজির বিভিন্ন কনটেন্টে ১১৬ মিলিয়ন-এর বেশি পেজ ভিউ পেয়েছে জিও-র। বছরের মাঝামাঝি আত্মপ্রকাশ করেও বছরশেষে জিও-র এই আকাশছোঁয়া জনপ্রিয়তার কারণ জিও নিয়ে গ্রাহক এবং সাধারণ মানুষের অসীম কৌতূহল। এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন

বিনা পয়সার ৪জি পরিষেবায় ধাক্কা বছরের শুরুতেই? জিও-র জবাবে কতটা সন্তুষ্ট ট্রাই?

মার্চের পরে রিলায়েন্স জিও-তে আরও অফার! কী বলছে সূত্র?

অন্যদিকে ওই রিপোর্টে আরও জানানো হয়েছে যে জিও-র এই জনপ্রিয়তার সামনে বাকি সমস্ত কিছু ফিকে হয়ে গিয়েছে। এই বিষয়ে জিও-র ধারে কাছে নেই কেউ। তবে রিয়ালেন্স জিও-র পরে মোবাইল ব্যবহারকারীরা সব থেকে বেশি যে শব্দটি সার্চ করেছেন তা হল বর্তমান ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির নাম। তৃতীয় স্থানে রয়েছেন অভিনেতা সলমন খান।

Jio Virat Kohli Salman Khan Reliance Hottest Keyword
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -