SEND FEEDBACK

English
Bengali

আলোর শিশুদের জন্য গান ধরবেন পল্লব কীর্তনীয়া

shelly | জানুয়ারি ১১, ২০১৭
Share it on
ছোট্ট প্রয়াস। ২৫জন এইচআইভি আক্রান্ত শিশু থাকে ‘স্নেহনীড়’ হোমে। সেই শিশুদের চিকিৎসার বন্দোবস্ত করা এবং হোমের উন্নতির জন্য একটা কনসার্ট করছেন সংগীতশিল্পী পল্লব কীর্তনীয়া।

ছোট্ট প্রয়াস। ২৫জন এইচআইভি আক্রান্ত শিশু থাকে ‘স্নেহনীড়’ হোমে। সেই শিশুদের চিকিৎসার বন্দোবস্ত করা এবং হোমের উন্নতির জন্য একটা কনসার্ট করছেন সংগীতশিল্পী পল্লব কীর্তনীয়া। পারফর্ম করবে ‘স্নেহনীড়’এর শিশুরাই। নাচ-গান-কবিতায় ভরা সন্ধ্যার প্রথমার্ধে গাইবে তারা। দ্বিতীয়ার্ধে পল্লব গাইবেন তাদের হয়ে। অনুষ্ঠান থেকে সংগৃহীত অনুদানের পুরোটাই হোমের শিশুদের জন্য ব্যয় করা হবে।
পল্লব কিছুদিন হল যোগ দিয়েছেন ‘স্নেহনীড়’এর স্বেচ্ছাসেবী চিকিত্সক হিসেবে। ‘‘কারও বাবা এইচআইভি আক্রান্ত, কারও মা। কারও বাবা মারা গিয়েছেন, কারও মা। কারও বাবা-মা দু’জনেই মারা গিয়েছেন। শিশুগুলোর চিকিত্সার জন্য নিয়মিত চিকিত্সকের ব্যবস্থা করা সম্ভব নয়। তাই দায়িত্বটা আমিই নিয়েছি। চেষ্টা করি সকলে মিলে যদি হোমের পরিসরটা বাড়ানো যায়। অনুষ্ঠান থেকে যা অনুদান উঠে আসবে তা ব্যবহার করা হবে হোমের উন্নয়নে এবং শিশুদের চিকিত্সায়,’’ বলছিলেন পল্লব।
ভোরুকা পাবলিক ওয়েলফেয়ার ট্রাস্টের অধীনে রয়েছে ‘স্নেহনীড়’। ট্রাস্টের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১৭ জানুয়ারি কলাকুঞ্জে হবে ‘আলোর শিশু’দের নিয়ে এই অনুষ্ঠান। ‘‘বাড়ির আর্থিক অবস্থা এতটাই ভয়াবহ, যে দু’বেলা গ্রাসাচ্ছাদনই মুশকিল,’’ 
বললেন পল্লব। এই অনুষ্ঠান সফল হবে, আশা সকলেরই। কারণ তাহলেই ‘স্নেহনীড়’ আরও কয়েকদিন পথ চলার রসদটুকু পাবে। 
অনুষ্ঠানের টিকিট পাওয়া যাবে তেঘরিয়ায়, হোমে। এছাড়াও ট্রাস্টের ব্লাড ব্যাঙ্ক এবং কলাকুঞ্জে। ‘‘আশা করছি, মানুষ আমাদের এই উদ্যোগে পাশে থাকবেন,’’ বললেন পল্লব।

 

Pallab Kirtania HIV
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -