SEND FEEDBACK

English
Bengali

নিজের সন্তানদের জন্য এই কঠিন আত্মত্যাগ স্বীকার করতেও প্রস্তুত শাহরুখ

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | মার্চ ২০, ২০১৭
Share it on
মাত্র ১৫ বছর বয়সে বাবা-মাকে হারিয়ে ছিলেন শাহরুখ নিজে। ‘সে রকম কোনও বঞ্চনার শিকার আমার ছেলে-মেয়েও হোক, এমনটা আমি চাই না,’ বলেন শাহরুখ।

শাহরুখ খান নিঃসন্দেহে বলিউড বাদশা। পাশাপাশি, ফ্যামিলি ম্যান হিসেবে, স্নেহশীল পিতা হিসেবেও তিনি তুলনাহীন। হাজার ব্যস্ততা সত্ত্বেও নিজের তিন সন্তান— আব্রাম, আরিয়ান, সুহানার সঙ্গে যতটা সম্ভব সময় কাটান তিনি। এ বার এক সর্বভারতীয় দৈনিকের আয়োজিত একটি অনুষ্ঠানে গিয়ে নিজের সন্তানদের জন্য এক সংকল্পের কথা ঘোষণা করলেন তিনি। জানালেন, আরও ২০ থেকে ২৫ বছর তিনি তাঁর স্ত্রী ও সন্তানদের সঙ্গে কাটাতে চান।

কিন্তু তাঁর এই স্বপ্ন পূরণ করতে গেলে, নিজের শারীরিক সুস্থতাও যে অত্যন্ত জরুরি, তা জানেন শাহরুখও। সে জন্য কোনও কোনও আত্মত্যাগ স্বীকার করতেও তিনি প্রস্তুত। ধূমপান এবং মদ্যপান— দু’ই নেশা থেকেই মুক্তিলাভ করার সংকল্প গ্রহণ করেছেন তিনি। ‘আমি ঠিক করেছি, সিগারেট এবং ড্রিঙ্কিং— দু’টোই ছেড়ে দেব।’ মাত্র ১৫ বছর বয়সে বাবা-মাকে হারিয়ে ছিলেন শাহরুখ নিজে। ‘সে রকম কোনও বঞ্চনার শিকার আমার ছেলে-মেয়েও হোক, এমনটা আমি চাই না,’ বলেন শাহরুখ। 

আরও পড়ুন...

কাদের জন্য ক্রিকেট দেখেন ‘বাদশা’? যে নামগুলো জানিয়েছেন, শুনে অবাক হবেন

আমির-শাহরুখ এক ফ্রেমে

আব্রামের বয়স এখন মাত্র ৪, আর শাহরুখ পেরিয়েছেন ৫০। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘৫০ বছর বয়সেও একটি ৪ বছরের শিশুকে নিজের সন্তান হিসেবে বাড়িতে পাওয়া, এক দারুণ অনুভূতি।’ তবে আব্রামকে বেশি সময় দিতে পারেন না বলে আক্ষেপও শোনা যায় শাহরুখের মুখে। ‘গতকাল রাত্রে আমার মনে এই চিন্তাটা হঠাৎই এলো। আব্রামকে আরও বেশি সময় দেওয়ার চেষ্টা করব এ বার থেকে’, সংকল্পে দৃঢ় শোনায় কিং খানের গলা। 

Shahrukh Khan Abram Khan Suhana Khan Aryan Khan
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -