SEND FEEDBACK

English
Bengali

ডিটেলিংয়ের প্রতি অমিতাভ বচ্চনের নজর দেখে মুগ্ধ সৃজিত

নিজস্ব প্রতিবেদন | মার্চ ১৬, ২০১৭
Share it on
অমিতাভের সঙ্গে সাক্ষাতের অভিজ্ঞতা নিয়ে কথা বলছিলেন ‘বেগমজান’এর পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। ভয়েসওভারের প্রস্তাব নিয়ে ছবির অন্যতম প্রযোজক মুকেশ ভট্টের সঙ্গে অমিতাভের কাছে গিয়েছিলেন সৃজিত নিজেও।

ট্রেলার মুক্তি পাওয়ার পরেই সকলে জেনে গিয়েছিলেন, ‘বেগমজান’এ বিদ্যা বালন এবং নাসিরুদ্দিন শাহ ছাড়াও রয়েছেন অমিতাভ বচ্চন। তিনি অবশ্য নেপথ্যে! থুিড়, ‘বেগমজান’এর শুরুর সিকোয়েন্সে তাঁর ‘ব্যারিটোন’ ধারাভাষ্যেই গল্পটা শোনা যাবে ছবিতে।
অমিতাভের সঙ্গে সাক্ষাতের অভিজ্ঞতা নিয়ে কথা বলছিলেন ‘বেগমজান’এর পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। ভয়েসওভারের প্রস্তাব নিয়ে ছবির অন্যতম প্রযোজক মুকেশ ভট্টের সঙ্গে অমিতাভের কাছে গিয়েছিলেন সৃজিত নিজেও। পরিচালক বলছিলেন, ‘‘উনি ‘রাজকাহিনি’ দেখেননি। কিন্তু ‘বেগমজান’এর গল্পটা শুনেই ওঁর ভীষণ ভাল লেগে যায়। খুবই কম সময়ের মধ্যে ব্যাপারটা হয়। কিন্তু ওইটুকু সময়ের মধ্যেও ভদ্রলোকের ডিটেলিংয়ের প্রতি মনোযোগ অবাক করে দেওয়ার মতো! একটা নির্দিষ্ট লাইনকে আমি হয়তো নির্দিষ্ট একটা ভঙ্গিতে চাইছি, উনি সেটা ছাড়া আরও দু’টো ইম্প্রোভাইজেশন আমাকে করে দেখালেন তক্ষুণি। হাঁ করে দেওয়ার মতো ক্ষমতা!’’
‘বেগমজান’এ রাজাজি’র ভূমিকায় অভিনয় করছেন নাসিরুদ্দিন শাহ। ‘রাজকাহিনি’তে যে নবাবের ভূমিকায় ছিলেন রজতাভ দত্ত। আবার সূত্রধরের নেপথ্য ভূমিকায় অমিতাভ বচ্চন। এখন বলিউডে নাসির এবং অমিতাভের অল্প-স্বল্প সংঘাতটা দুই অভিনেতার উচ্চতার মতোই আইকনিক! তবে নাসিরকে পরদায় দেখা গেলেও শাহেনশা সেখানে অনুপস্থিত। সেই দু’জনকে মিলিয়ে দিলেন সৃজিত! কমনগ্রাউন্ড অবশ্যই ‘বেগমজান’।

Srijit Mukherjee Amitabh Bachchan
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -