SEND FEEDBACK

English
Bengali

৯০% হারে সস্তা হতে চলেছে ওষুধের দাম

নিজস্ব প্রতিবেদন | নভেম্বর ৭, ২০১৬
Share it on
দেশের স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডা জানালেন সস্তা হতে চলেছে ওষুধের দাম। সেই সঙ্গে জানালেন একঝাঁক পরিকল্পনার কথা।

মধ্যপ্রদেশবাসীদের জন্য সুখবর। প্রায় ৯০% হারে ২০০০টি ওষুধের দাম কমতে চলেছে এই রাজ্যে। স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডা এদিন জানিয়েছেন, এমআরপি-এর উপর ৯০% হারে দাম কমছে ওষুধের। গত শনিবার জব্বলপুর মেডিক্যাল কলেজের ‘সুপার স্পেশালিটি ব্লক’-এর শিল্যানাস অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী একথা জানান যে, প্রায় ৬০% থেকে ৯০% হারে দাম কমতে চলেছে বিভিন্ন প্রকার ওষুধের। আমরুত স্কিমের অধীনে এই পরিকল্পনার কথা ঘোষণা করেন তিনি।

জেপি নাড্ডা জানিয়েছেন মধ্যপ্রদেশে এই ধরনের ওষুধের দোকান আরও বেশি করে তৈরি করা হবে, যাতে বেশি সংখ্যক মানুষ কম দামে ওষুধ কিনতে পারেন। তিনি আরও জানিয়েছেন, কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে মধ্যপ্রদেশ সরকারকে রাজ্যের স্বাস্থ্যের উন্নতির জন্য যাবতীয় সহযোগীতা করা হবে। তাঁর কথায়, জব্বলপুর মেডিক্যাল কলেজের ‘সুপার স্পেশ্যালিটি ব্লক’টি তৈরি করতে খরচ হবে প্রায় দেড়শ কোটি টাকা। তাঁর ধারণা যে, এর মাধ্যমে রাজ্যবাসীকে সুষ্ঠু চিকিৎসা ব্যবস্থা প্রদান করা সম্ভব হবে। 
‘সুপার স্পেশালিটি ব্লক’-এর শিল্যান্যাস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। তিনি জানিয়েছেন, এই সুপার স্পেশালিটি ব্লক তৈরি হলে জব্বলপুরের মানুষদের আর চিকিৎসার জন্য বাইরে কোথাও যেতে হবে না। 

আরও পড়ুন

ওষুধের পাতায় এই ফাঁকা জায়গাগুলি কেন থাকে?

ছোটদের কৃমি হয় বাবা-মায়ের জন্য। জানেন?

স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডা বলেছেন, ১২০ কোটি টাকায় একটি স্টেট ক্যান্সার ইন্সটিটিউট তৈরি করার কথাও চলছে। সেখানে থাকবে একটি ট্রমা সেন্টার এবং কেন্দ্রীয় সরকারী স্বাস্থ্য স্কিম ডিসপেন্সারি। শিবরাজ সিংহ চৌহ্বান জানিয়েছেন, জনগণকে ভাল স্বাস্থ্য পরিষেবা প্রদান করা যেকোনও সরকারের প্রাথমিক কর্তব্য।

Jabalpur JP Nadda Medicine Central Government Health Scheme Amrut Scheme Madhya Pradesh
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -