SEND FEEDBACK

English
Bengali

ওষুধের বদলে শিশুর শরীরে ঢুকল সিরিঞ্জভর্তি হাওয়া! বিপদ কলকাতায়, দেখুন ভিডিও

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | ডিসেম্বর ৮, ২০১৬
Share it on
বেহালার এসএনরায় রোডের বাসিন্দা একটি পরিবার তাঁদের ২ মাসের শিশুপুত্রকে বুধবার টিকাকরণের জন্য পুরসভার স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসে।

ঠিকভাবে ওষুধ না ভরেই ফাঁকা সিরিঞ্জ দিয়ে ইঞ্জেকশন দেওয়ার মারাত্মক অভিযোগ উঠল সরকারি স্বাস্থ্যকেন্দ্রের বিরুদ্ধে। যার জেরে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ২ মাস বয়সি ওই শিশুটি।

দক্ষিণ কলকাতার বেহালার বুড়োশিবতলায় ১১৮ নম্বর ওয়ার্ডে কলকাতা পুরসভার একটি স্বাস্থ্যকেন্দ্রে এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ। শিশুটি অসুস্থ হয়ে পড়তেই বৃহস্পতিবার দুপুরে বুড়োশিবতলা প্রাথমিক চিকিৎসালয়ে ভাঙচুর চালায় উত্তেজিত জনতা। বেহালার এসএনরায় রোডের বাসিন্দা একটি পরিবার তাঁদের ২ মাসের শিশুপুত্রকে বুধবার টিকাকরণের জন্য পুরসভার স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসে। অভিযোগ রাজীব দাস নামে এক স্বাস্থ্যকর্মী ওই শিশুটিকে ওষুধ ছাড়াই ফাঁকা সিরিঞ্জ দিয়ে ইঞ্জেকশন দিয়ে দেয়। 

রাতেই শিশুটির সারা শরীর ফুলে ওঠে। অসুস্থ শিশুটি একটানা কাঁদতে থাকে। তাকে জোকার ইএসআই হাসপাতালে ভর্তি করা হয়। পরিবারের দাবি, ফাঁকা সিরিঞ্জে ইঞ্জেকশন দেওয়ায় শিশুটির শরীরে হাওয়া ঢুকে যাওয়ার কারণেই তার শরীর ফুলে যায়। ঘটনার প্রতিবাদে এদিন ওই স্বাস্থ্যকেন্দ্রে ভাঙচুর চালায় স্থানীয় বাসিন্দারা। বেহালা থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুরসভার স্বাস্থ্যকর্মীদের অবশ্য দাবি, একেবারে ফাঁকা সিরিঞ্জে ইঞ্জেকশন দেওয়া হয়নি। সিরিঞ্জে ওষুধ ভরার সময়ে ভুলবশত তাতে হাওয়া ঢুকে যায়। তার জেরেই শিশুটির শারীরিক সমস্যা দেখা দিয়েছে। 

দেখুন ভিডিও

দেখুন ভিডিও ২

Behala Health Centre
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -