SEND FEEDBACK

English
Bengali

ভারতের উপরে কতটা নির্ভরশীল, ফের হাতেনাতে প্রমাণ পেল পাকিস্তান

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | ডিসেম্বর ১৮, ২০১৬
Share it on
পাকিস্তানের ভারত বিদ্বেষ নতুন কিছু নয়। কিন্তু ভারতকে শায়েস্তা করতে গেলে তার খেসারত যে নিজেদেরই দিতে হবে, তা আবারও বুঝতে পারলেন পাকিস্তানের মানুষ।

উরি হামলার বদলা নিয়ে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছিল ভারত। ভারত-পাক উত্তেজনা বাড়তে থাকায় নিজেদের দেশাত্মবোধ বোঝানোর জন্য সাহসী সিদ্ধান্ত নিয়েছিলেন পাকিস্তানের সিনেমা হলের মালিকরা। পাকিস্তানের সিনেমা হলের মালিকদের সংগঠনের পক্ষ থেকে পাকিস্তানে ভারতীয় ছবির প্রদর্শনের উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। সেই নিষেধাজ্ঞা আবার নিজেরাই তুলে নিলেন পাকিস্তানের সিনেমা হলের মালিকরা। তবে তা একরকম বাধ্য হয়েই।

বলিউড ছবির একটা বড় বাজার রয়েছে পাকিস্তানে। কিন্তু সেদেশের হল মালিকদের সিদ্ধান্তে ভারতীয় ছবি দেখা থেকে বঞ্চিত হচ্ছিলেন পাকিস্তানের সিনেমাপ্রেমীরা। যার ফলে পাকিস্তানের সিনেমা হল এবং মাল্টিপ্লেক্সগুলিতে দর্শক সংখ্যাও সমানে কমছিল, সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছিল ক্ষতির অঙ্ক। তাই একরকম বাধ্য হয়েই আপাতত দেশাত্মবোধ ভুলে গিয়ে ভারতীয় ছবির উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে পাকিস্তানের হল মালিকদের সংগঠন। পাকিস্তানের ফিল্ম একজিবিটর্স অ্যাসোসিয়েশন-এর সভাপতি জোরাইশ লাসারি স্বীকার করেছেন, ক্ষতির পরিমাণ বাড়তে থাকাতেই এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন তাঁরা। 

আরও পড়ুন

বিশ্বব্যাঙ্কের কাছে গলাধাক্কা, সিন্ধু জলচুক্তি নিয়ে এবার কী করবে পাকিস্তান?

ঠিক কটা পরমাণু বোমা তৈরির ক্ষমতা রয়েছে ভারতের? সংখ্যাটা ভয় জাগানোর মতো

সম্প্রতি পাকিস্তানের হল মালিকরা সিনেমাহলগুলির মানোন্নয়নে অনেক টাকা বিনিয়োগ করেছেন। ফলে ভারতীয় সিনেমার প্রদর্শন বন্ধ থাকায় ক্ষতির ধাক্কা সামাল দেওয়া তাঁদের পক্ষে সম্ভব হচ্ছিল না। সোমবার থেকেই ফের ভারতীয় সিনেমা দেখানোর সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

Pakistan Bollywood
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -