ত্বক ও চুলের সমস্যার জন্য অব্যর্থ অলিভ অয়েল
স্পেনে সব থেকে বেশি পরিমাণে এই গাছ পাওয়া যায়। তার পরেই রয়েছে ইতালি ও গ্রিস। কিন্তু, ব্যবহারের দিক থেকে গ্রিসের নাম রয়েছে একেবারে উপরে। এর কারণ, অলিভ তেলের নানা গুণাগুণ।
Olive Oil is very useful for skin and hair
ত্বক ও চুলের সমস্যার জন্য অব্যর্থ অলিভ অয়েল
স্পেনে সব থেকে বেশি পরিমাণে এই গাছ পাওয়া যায়। তার পরেই রয়েছে ইতালি ও গ্রিস। কিন্তু, ব্যবহারের দিক থেকে গ্রিসের নাম রয়েছে একেবারে উপরে। এর কারণ, অলিভ তেলের নানা গুণাগুণ।
আহ্স্বাদ
চটপট জিভেজল! মুখরোচক র‌্যাপের আমিষ-নিরামিষ রেসিপি
ইচ্ছাপূরণের আশা রয়েছে? শিবরাত্রির দিন এই ১১টি বিষয় ভুলবেন না...
আর দু’দিন পরেই শিবরাত্রি। কথিত রয়েছে, এই দিন ভক্তি ভরে পুজো করলে জীবনের বহু সমস্যা থেকে সমাধান মেলে। কিন্তু অনেকেই জানেন না পুজোর সঠিক রীতি।
কাপ-ডিশ কেনার আগে সাবধান! বাড়িতে ঢুকে পড়তে পারে অশুভ শক্তি
পেয়েলাটাকে বাইরে ফেলে দিয়ে এলেও সে কোন এক আজব উপায়ে আবার ঘরে ঢুকে পড়ে। তাকে ডাস্টবিনে ফেলে দিয়ে এলেও নিস্তার নেই। সে ঠিক তার নিজের জায়গায় ফিরে আসবে।
সয়’এর স্বাদ
নিউ মার্কেট এলাকাটা কেনাকাটার পাশাপাশি খানাপিনারও ঠেক বটে। কনফেকশনারি থেকে মোগলাই, কোনও কিছুরই অভাব নেই। সদ্য এই তালিকায় যোগ হয়েছে আরেকটি রেস্তোরাঁ। সয়। আদত ওরিয়েন্টাল খাবার চাখতে চাইলে এখানে আসতে পারেন। ঠকবেন না, গ্যারান্টি।
বহু দম্পতির ডিভোর্সের কারণ এই মারাত্মক রোগ। আপনি কি সুরক্ষিত?
রিপোর্ট এই তথ্যও প্রকাশ করেছে যে, মৃগীরোগে আক্রান্ত মানুষদের ৮০ শতাংশই মধ্যম বা নিম্নবর্গীয় আয় সম্পন্ন। দারিদ্র্যের কারণে এই সমস্ত মানুষজন এই রোগের যথাযথ চিকিৎসাও করাতে পারেন না।
আত্মঘাতীরা জানল না, সব কিছুর মধ্যেই সব কিছু রহিয়া গিয়াছে!
এ যুগ বলবে, ধুর, প্রেম আবার প্লেটোনিক হয় না কি ! হয়, আবার হয়ও না ! ভাবনার শরীর থাকে। যে বোঝে, বোঝে। যে বোঝে না, বোঝে না।
লাভ আজকাল, ভালমন্দ-দ্বিধাদ্বন্দ্ব
চোখ-নাক-কান-গলার বিচিত্র বিবিধ সমস্যা অন্তত একটি দিনের জন্য তাই তাকে তোলা থাক। একটি দিন অন্তত ‘শরীর-শরীর’ অভ্যাস থেকে বেরিয়ে আসুক জীবন। ‘মন’ নেমে আসুক ঊষর শহরজীবনে।
সৌভাগ্যবান সেই স্বামী, যাঁর স্ত্রীর আছে এই ৪টি গুণ
প্রাচীন ভারতীয় শাস্ত্রে স্ত্রীর গুণ এবং অপগুণের বর্ণনা দেওয়া হয়েছে। বলা হয়েছে, স্ত্রীর মধ্যে যদি বিশেষ চারটি গুণ থাকে, তা হলে তাঁর স্বামীকে ভাগ্যবান বলে মনে করা যেতে পারে।
সৌভাগ্যকে হাতের মুঠোয় রাখতে এই ক’টি জিনিস পকেটে রাখুন
সৌভাগ্যকে করতলগত করার জন্য বিবিধ ক্রিয়ার কথা জানায় বাস্তু ও জ্যোতিষ। এর মধ্যে কয়েকটি বেশ সহজ। কয়েকটি বস্তু পকেটে বা হাতের কাছে রাখলে সৌভাগ্য অনেক সময়ে করতলগত হয়, এমন কথা জানায় বাস্তুশাস্ত্র।
এই আটটি জিনিস থেকে সাবধান! এদের ছুঁলেই...
অজ্ঞাতসারেও যদি কেউ কিছু বিশেষ জিনিসকে স্পর্শ করে ফেলেন, তা হলে তাঁর মহাবিপদ ঘটতে পারে। এর ফলে আর্থিক দুর্দশা নেমে আসতে পারে, বিনা কারণে ভুগতে হতে পারে চরম ভোগান্তি।
বিছানার নীচে এই ৬টি জিনিস রাখুন, আপনার জীবন বদলে যাবে
অশুভ শক্তিই ছোট থেকে বড়— নানা সমস্যা তৈরি করে আপনার জীবনে। এই সব সমস্যার সহজ সমাধানের কথাও জানায় বাস্তু।
এই একটি লক্ষণ দেখে বুঝে যাবেন কোনও মেয়ে আপনার প্রতি শারীরিক ভাবে আকৃষ্ট কি না
কোনও মহিলা আপনাকে গোপনে ভালবাসছেন কি না, মনে মনে তিনি আপনাকে পছন্দ করছেন কি না, কিংবা আপনার প্রতি শারীরিক আকর্ষণ অনুভব করছেন কি না, তা বুঝে নেওয়া সম্ভব সামান্য একটি লক্ষণ দেখে।
শীতে পায়ের খেয়াল রাখার জব‌র টোটকা
আমরা মুখ বা শরীরের বাকি অংশের ত্বকের যত্নে যতটা মন দিই, পায়ের ততটা খেয়াল রাখি না। এটা কিন্তু ঠিক নয়। পায়ের ত্বক শুষ্ক হয়ে যাওয়া বা গোড়ালি ফেটে যাওয়ার মতো সমস্যায় এই সময় অনেকেই ভোগেন। প্রতিকারের উপায়ও রয়েছে হাতের সামনেই।