SEND FEEDBACK

English
Bengali

কাজল, লিপস্টিকের বিজ্ঞাপনের মডেল পুরুষ! বদলে গেল ফেমিনিসম-এর সংজ্ঞা

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | জানুয়ারি ৭, ২০১৭
Share it on
এর আগে কিন্তু এমনটা হয়নি। তবে এবার এই বহুজাতিক সংস্থাটি এমন কাজ করল যা থেকে শিক্ষা নেবে ভবিষ্যৎ।

ইতিহাসে আগে এমনটা হয়নি। লিপস্টিকের বিজ্ঞাপন, আর সেই বিজ্ঞাপনের মডেল একজন পুরুষ। বিষয়টি শুনে আপনি অবাক হতেই পারেন। কিন্তু সম্প্রতি একটি বহুজাতিক সংস্থা ‘মেবেলিন’ ঠিক এমন কাণ্ডই ঘটিয়েছে।

‘ল্যাশ লাইক আ বস’। এটাই সংস্থার ট্যাগলাইন। বিশ্ববাসী যেখানে সকাল বিকেল ফেমিনিজম আওড়াচ্ছে, পুরুষ-নারীর সমান অধিকারের দাবি উঠছে যেখানে, লিপস্টিক, সেখানে আই ল্যাশ, কাজলের মতো লেডি’জ প্রোডাক্টের বিজ্ঞাপনের মডেল হিসেবে এতদিন ছেলেদের কথা ঘুণাক্ষরেও কেউ ভাবেননি। এবার সেই তথাকথিত ধারণা ভেঙে এক পুরুষকে দিয়ে নিজেদের বিজ্ঞাপন করাল মেবেলিন। এই বিজ্ঞাপনের পরেই রীতিমতো হইচই পড়ে গিয়েছে বিভিন্ন মহলে।

আরও পড়ুন

এই শীতে ঘরোয়া পদ্ধতিতে ঠোঁটের যত্ন নেবেন কীভাবে?

এই ধরনের বডি ল্যাঙ্গুয়েজের জন্য মানুষ আপনাকে অবিশ্বাসও করতে পারে

ক্যালিফোর্নিয়ার সান দিয়েগোর বিউটি ব্লগার, ম্যানি গাতিয়ের্জ। বয়স ২৫। এই প্রথম কোনও পুরুষকে এভাবে লেডি প্রোডাক্টের বিজ্ঞাপনে দেখা গেল। সঙ্গে অবশ্য ছিলেন প্রখ্যাত মেক আপ আর্টিস্ট শায়লা মিশেল।

সম্প্রতি মেবেলিন একটি মাসকারা লঞ্চ করে। এই প্রোডাক্টের প্রোমোশনাল ভিডিওতেই ম্যানি-কে দেখা গিয়েছে। সেই ভিডিওটি ইনস্টাগ্রামে পোস্ট করতেই মুহূর্তে তা ভাইরাল হয়ে যায়।

মেবেলিন-এর এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে গোটা দুনিয়া। এর আগে জিওর্জিও আর্মানি তাদের একটি প্রোডাক্টের বিজ্ঞাপনের কভারগার্লকে পুরুষ হিসেবে দেখিয়েছিল। তারপর আর সেইভাবে কোনও কাজ হয়নি। কিন্তু মেবেলিন-এর বিজ্ঞাপনটি তথাকথিত ভাবনাচিন্তা বদলে দেবে বলে মনে করছেন বিশেষজ্ঞ মহল।

 

Maybelline Advertisement Manny Gutierrez Shayla Mitchell
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -