SEND FEEDBACK

English
Bengali

ক্ষুধার্ত শিশুর জন্য দুধের ব্যবস্থা করল ভারতীয় রেল

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | মার্চ ১৭, ২০১৭
Share it on
চলতি মাসের ১২ তারিখের ঘটনা। আনাঘা নিকাম-মাগদুম নামে এক অ্যাকাউন্ট থেকে কোঙ্কন রেলওয়েজ-কে টুইট করে জানানো হয় শিশুটির ব্যাপারে। সেখানে এ-ও বলা থাকে যে, হাপ্পা এক্সপ্রেসের জেনারেল বগির স্নেহা বাপাট-এর সঙ্গে যোগাযোগ করতে হবে।

শিশুটির বয়স মাত্র পাঁচ মাস। কোঙ্কন রেলওয়েজের হাপ্পা এক্সপ্রেসে মা-বাবার সঙ্গেই ছিল শিশুকন্যাটি। জেনারেল বগির এই যাত্রীদের সঙ্গে শিশুটিকে খাওয়ানোর জন্য দুধ না থাকায়, বেশ কয়েক ঘণ্টা অভুক্ত ছিল সে।

অন্য এক সহযাত্রীর তৎপরতায় মাত্র ৪০ মিনিটের মধ্যে ভারতীয় রেল শিশুটির জন্য দুধের ব্যবস্থা করে। 

চলতি মাসের ১২ তারিখের ঘটনা। আনাঘা নিকাম-মাগদুম নামে এক অ্যাকাউন্ট থেকে কোঙ্কন রেলওয়েজ-কে টুইট করে জানানো হয় শিশুটির ব্যাপারে। সেখানে এ-ও বলা থাকে যে, হাপ্পা এক্সপ্রেসের জেনারেল বগির স্নেহা বাপাট-এর সঙ্গে যোগাযোগ করতে হবে। তিনি ওই শিশুটি ও তার মা-বাবার সহযাত্রী।

এই টুইটের ঠিক ৪০ মিনিটের মধ্যে ভারতীয় রেলের তরফ থেকে উত্তর আসে যে, দুধের ব্যবস্থা হয়ে গিয়েছে। মহারাষ্ট্রের কোলাড স্টেশনে দুধ এসে পৌঁছয় পাঁচ মাসের কার্তিকীর কাছে। 

এর পরে আরও একটি টুইট করা হয় কোঙ্কন রেলওয়েজ ও রেলমন্ত্রী সুরেশ প্রভুকে ধন্যবাদ জানিয়ে। 

প্রসঙ্গত, এর আগে, ২০১৬ সালে সুরেশ প্রভুকে টুইট করে এক দম্পতি। অজমের শরিফ-শিয়ালদহ এক্সপ্রেসের এই যাত্রী দম্পতিকে উত্যক্ত করেছিল ২০ জন যুবক। ট্রেনে উপস্থিত নিরাপত্তীরক্ষীদের বলেও কোনও কাজ না হওয়ায়, ওই দম্পতি রেলমন্ত্রীকে টুইট করে সাহায্য চায়। ট্রেনটি ধানবাদ পৌঁছলে, ৫ যুবককে আটক করে রাখা হয়। 

Indian Railways Konkan Railways Kartiki Baby Milk Suresh Prabhu
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -