SEND FEEDBACK

English
Bengali

দিল্লি নয় রবিবার সপারিষদ লখনউ-এ ছুটি কাটাবেন নরেন্দ্র মোদী! কেন জেনে নিন

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | মার্চ ১৮, ২০১৭
Share it on
পরিকল্পনা করা হয়ে গিয়েছে। খোদ ভেঙ্কাইয়া নাইডু ঘোষণা করে দিয়েছেন প্রধানমন্ত্রীর এই সফরের কথা।

বিধানসভা নির্বাচনে উত্তর প্রদেশে ৩০ টি-রও বেশি সভা করেছেন নরেন্দ্র মোদী। এমনকী, শেষ দফার ভোটগ্রহণের আগে বারাণসীতে ডেরা বেঁধে পায়ে হেঁটে লাগাতার প্রচার চালিয়েছেন। এত চাপ নেওয়ার পর নরেন্দ্র মোদী স্বাভাবিকভাবেই ক্লান্ত। তাই উত্তর প্রদেশের বিজেপি নেতারা আশা করেননি যে মোদী খুব শীঘ্রই এই রাজ্যে পা রাখবেন।  

কিন্তু, নরেন্দ্র মোদী ফের পা রাখছেন উত্তর প্রদেশে। আর এবার সপারিষদ নাকি আসছেন তিনি। এই সপারিষদে কারা থাকছেন, তা এখনও জানা না গেলেও, বিজেপি-র কেন্দ্রীয়মন্ত্রী ভেঙ্কাইয়া নাইডু জানিয়েছেন, সংসদীয় দলের শীর্ষ নেতা ছাড়াও থাকছেন কেন্দ্রীয় মন্ত্রীসভার বিশিষ্ট মন্ত্রীদের দল। আসলে নরেন্দ্র মোদীর এই সপারিষদ উত্তর প্রদেশ সফরের পিছনে রয়েছে যোগী আদিত্যনাথের মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণ অনুষ্ঠান। 

রবিবার উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিচ্ছেন যোগী আদিত্যনাথ। দুপুর ২.১৫টা নাগাদ এই শপথগ্রহণ অনুষ্ঠান হবে। সেখানে বিজেপি শাসিত সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীরা তো থাকছেন, সেই সঙ্গে স্টার অ্যাট্রাকশন নরেন্দ্র মোদী। 

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী পদে যোগী আদিত্যনাথের নাম ঘোষণায় শনিবার লখনউয়ে সাংবাদিক সম্মেলন করেন ভেঙ্কাইয়া নাইডু। সেখানেই তিনি রবিবারের শপথগ্রহণ অনুষ্ঠানের প্রায় সমস্ত রূপরেখাই বিবৃত করেন। উত্তর প্রদেশে বিধানসভা নির্বচনে বিজেপি-র সাফল্যকে ঐতিহাসিক বলে দাবি করেন ভেঙ্কাইয়া। সেই সঙ্গে বুঝিয়ে দেন, লখনউয়ে  রবিবার মোদীর উপস্থিতির মাধ্যমে আসলে আগামী লোকসভা নির্বাচনের ঢক্কানিনাদের শিঙায় এখন ফুঁ লাগিয়ে দিতে চায় বিজেপি।     

 

 

Narendra Modi Prime Minister Yogi Adityanath Uttar Pradesh Lucknow
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -