SEND FEEDBACK

English
Bengali

স্ত্রী’কে তাজমহল উপহার! প্রেমের এই উপাখ্যান স্বয়ং শাহজাহানকেও হার মানাবে...

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | জানুয়ারি ৩, ২০১৭
Share it on
শ্বেতশুভ্র তাজমহল স্ত্রীকে উপহার দেওয়ার পরে নিজের শেষ জীবনটা বন্দি অবস্থার কেটেছিল শাহজাহানের। এবার জেলে বসে নিজের হাতে তাজমহল বানিয়ে স্ত্রীকে উপহার দিলেন ফরাসি নাগরিক।

প্রেমের উপাখ্যানগুলি সত্যিই মধুর। যার কয়েকটি বন্দি থাকে বইয়ের পাতাতেই। আর কয়েকটি বাস্তবিক জীবনে উপন্যাস গড়ে। প্রতি পর্যায়েই থাকে বাধা। আর সেই বাধা পেরিয়েই সবটা জিতে নেয় ভালবাসা। বিংশ শতকে দাঁড়িয়ে সেই ছবিটাই দেখা গেল উত্তরপ্রদেশে।

কোনও রাস্তা-ঘাট নয়, জেলের অন্ধকারে চার দেওয়ালের মধ্যে বসে প্রেমের এক নতুন উপাখ্যান গড়লেন এক ফরাসি নাগরিক। গরাদের পিছনে থেকেই কয়েক হাজার কিলোমিটার দূরে বসে থাকা নিজের স্ত্রীকে প্রেম নিবেদন করলেন তিনি। উপহার দিলেন তাজমহল।

স্ত্রীর প্রতি নিজের প্রেম ব্যক্ত করতে ১৬৩২ সালে তাজমহল তৈরি করে তা উপহার দিয়েছিলেন শাহজাহান। আর শেষ জীবনের বন্দিদশায় একফালি জানালা দিয়ে সেই মহলের দিকে তাকিয়ে দিন কাটত তাঁর। এবার উত্তরপ্রদেশের মহারাজগঞ্জ জেলে বসেই তিরিশ হাজার দেশলাই কাঠি দিয়ে স্ত্রীর জন্য তাজমহল গড়লেন ফরাসি নাগরিক অ্যালবার্ট পাসকল শেন। 

গত এক বছর ধরে অ্যালবার্ট এই জেলে বন্দি রয়েছেন। ২০১৪ সালে নেপাল সীমান্ত থেকে ৩ কেজি চরস-সহ ধরা পড়েন তিনি। এরপর এনডিপিএস আইনের আওতায় তাকে জেলে নিয়ে যাওয়া হয়। জেলে আসার পর থেকেই তিনি চুপচাপ থাকতেন। কারোর সঙ্গে সেভাবে কথাবার্তা বলতেন না। ভাষাগত সমস্যার জন্য অন্য বন্দিদের সঙ্গে কথা বলতে পারতেন না তিনি। পরে জানা যায়, অ্যালবার্ট এইচআইভি পজিটিভ।

আরও পড়ুন

৫টি নিষ্ঠুর কাজ, যা পুরুষেরা নারীদের সঙ্গে করে থাকেন

এমন কিছু মেয়েলি আদর যা পুরুষরা পেতে ভালবাসে!

কিছুদিন আগেই অ্যালবার্ট তাঁর এই ইচ্ছের কথা প্রকাশ করেন। এরপর জেল কর্তৃপক্ষের সাহায্য নিয়ে গত তিন মাস ধরে এই তাজমহলটি তৈরি করছেন তিনি। তাজমহলটি বানাতে ব্যবহৃত হয়েছে ৩০ হাজার দেশলাই কাঠি এবং ২ কেজি আঠা। 

মহারাজগঞ্জ জেলের জেলার রঞ্জিত সিংহ জানিয়েছেন, দেশলাই কাঠি দিয়ে তৈরি এই রেপ্লিকাটি জেল থেকে প্রথমে কিষাণপুর জেলার ধীরেন্দ্র গ্রামে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে অ্যালবার্টের এক বন্ধু ওই রেপ্লিকাটি অ্যালবার্টের স্ত্রীর কাছে পৌঁছে দেবেন। এটাই নাকি স্ত্রীকে দেওয়া নববর্ষের উপহার।

UP Maharajganj jail Taj Mahal Match sticks Albert Pascal Shaine
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -