SEND FEEDBACK

English
Bengali

যোগীর রাজ্যে নয়া কানুন, চাপে পুলিশ প্রশাসন। মোদীকে টেক্কা দিতে চান!

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | মার্চ ২০, ২০১৭
Share it on
উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী নতুন পথে রাজ্য পরিচালনা শুরু করলেন। আর প্রথম দিনেই যা নির্দেশ দিলেন তাতে নিজের মন্ত্রীরা তো বটেই চাপে রাজ্য পুলিশ, প্রশাসনের কর্তারা।

শুরুতেই চমক দিতে শুরু করেছেন যোগী আদিত্যনাথ। প্রথম দিনেই তিনি নির্দেশ দিয়েছেন রাজ্যের সব মন্ত্রীকে ১৫ দিনের মধ্যে স্থাবর, অস্থাবর সম্পত্তির হিসেব দিতে হবে। তার পরে রাজ্যের পুলিশ ও প্রশাসনের কর্তাদেরও একই নির্দেশ দিলেন নয়া মুখ্যমন্ত্রী।

কালো সম্পত্তি উদ্ধারে নোট বাতিলের সিদ্ধান্ত নিলেও নিজের সরকারের আধিকারিকদের সরাসরি এমন নির্দেশ দেননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। কিন্তু ক্ষমতায় এসেই সেই কাজটি করে ফেললেন যোগী আদিত্যনাথ।

শপথ নেওয়ার পরেই যোগী বলেন, উত্তরপ্রদেশকে দুর্নীতিমুক্ত করাই হবে তাঁর প্রথম লক্ষ্য। মনে করা হয়েছিল, রাজ্যের আগের সরকার তথা বিরোধী দলগুলির অস্বস্তি বাড়ানোর মতো পদক্ষেপ করবেন তিনি। কেউ আশাই করতে পারেননি যে, নিজের মন্ত্রিসভা থেকেই দুর্নীতি মুক্তির অভিযান শুরু করবেন তিনি। এর পরেই হাত দেবেন নিজের পুলিশ, প্রশাসনে।

এ দিন নতুন মুখ্যমন্ত্রী প্রথমবার সরকারি অফিসারদের নিয়ে বৈঠক করেন। সেখানে পুলিশ ও প্রশাসনের ৬৫ জন আধিকারিক উপস্থিত ছিলেন বলে জানিয়েছে সংবাদসংস্থা পিটিআই। সেখানেই আলাদা করে রাজ্য পুলিশের ডিজিপি জাভেদ আহমেদকে যোগী বলেন, রাজ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নতির ক্ষেত্রে কোনও রকম অবহেলা চলবে না। ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজ্যের ৭৫টি জেলার পুলিশ ও প্রশাসনের কর্তাদের সঙ্গে কথা বলে সবাইকে আইন-শৃঙ্খলা রক্ষার কথা স্মরণ করাতে ডিজিপিকে নির্দেশ দেন যোগী।

Yogi Adityanath
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -