SEND FEEDBACK

English
Bengali

আমির খান যা বললেন রাহুল দ্রাবিড় এবং সহবাগকে নিয়ে, তা আপনাকে অবাক করবে

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | ডিসেম্বর ২৬, ২০১৬
Share it on
ক্রিকেট দুনিয়ায় অত্যন্ত পরিচিত দু’টো নাম। একসময়ে ব্যাট হাতে চমক দেখাতেন দু’জনেই। হঠাৎ আমির খান কী বললেন তাঁদের নিয়ে?

বীরেন্দ্র সহবাগ এবং রাহুল দ্রাবিড়। ক্রিকেট দুনিয়ায় অত্যন্ত পরিচিত দু’টো নাম। একসময়ে ব্যাট হাতে চমক দেখাতেন দু’জনেই। একজনকে আক্রমণাত্মক খেলোয়াড় হিসেবেই বেশি চেনেন ক্রিকেটপ্রেমীরা। অন্য জন আবার রক্ষণাত্মক খেলতেই পারদর্শী, ভারতীয় ক্রিকেটের ‘ওয়াল’ বলা হয় তাঁকে। এ হেন জনপ্রিয় দুই ক্রিকেটারের কথা ‘দঙ্গল’ ছবিতে উল্লেখ করলেন আমির খান। কারণ শুনলে অবশ্যই আপনি অবাক হবেন।

‘দঙ্গল’ ছবিটি প্রধানত কুস্তিগীর গীতা ফোগত-এর জীবন অবলম্বনে তৈরি হয়েছে। আমির খান এই ছবিতে গীতার বাবা মহাবীর সিংহ ফোগত-এর ভূমিকায় অভিনয় করেছেন। একটি দৃশ্যে দেখা যাচ্ছে, ২০১০ কমনওয়েলথ গেমসের সময়ে গীতার প্রশিক্ষক তাঁকে রক্ষণাত্মক খেলার নির্দেশ দেন। কিন্তু তাঁর বাবা মহাবীর সিংহ বলেন, কোচের কথায় কান না দিয়ে আক্রমণাত্মক খেলতে। কারণ তিনি বিশ্বাস করেন, আক্রমণাত্মক খেলাটাই গীতার প্রকৃত স্টাইল এবং সেটা অন্তর থেকে আসে। ফলে আক্রমণাত্মক খেললে গীতাই লাভবান হবেন। এই জায়গায় বীরেন্দ্র সহবাগ এবং রাহুল দ্রাবিড়ের উদাহরণ টেনে আনেন আমির খান ওরফে মহাবীর সিংহ। বলেন, ‘যদি সহবাগকে দ্রাবিড়ের মতো রক্ষণশীল খেলতে বলা হত, তাহলে সহবাগ আজ আর সহবাগ হতে পারতেন না।’ অর্থাৎ প্রত্যেক ক্রীড়াবিদকে নিজের আসল খেলাটা আবিষ্কার করা উচিৎ।

Aamir Khan Rahul Dravid Virender Sehwag Dangal
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -