SEND FEEDBACK

English
Bengali

এবার সানিয়ার পোশাক নিয়ে সাংঘাতিক মন্তব্য, উঠল বিতর্কের ঝড়

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | জানুয়ারি ৯, ২০১৭
Share it on
বিশ্বের ক্রীড়ামহল কার্যত অবাক সানিয়া ভক্তদের এ হেন মানসিকতার পরিচয় পেয়ে। আজকের দিনে দাঁড়িয়েও ধর্মের গোঁড়ামি যে মানুষকে এত নীচে নামাতে পারে, তা ভাবতে পারেননি অনেকেই।

মহম্মদ শামির স্ত্রী-এর পরে এ বার পোশাক বিতর্কে আক্রান্ত হলেন সানিয়া মির্জা। আবারও ধর্মের দোহাই দিয়ে সংকীর্ণ মানসিকতার পরিচয় পেল স্যোশাল মিডিয়া। ভারতীয় টেনিস তারকা কিছুদিন আগেই স্যোশাল মিডিয়ায় একটি লালরঙা জমকালো পোশাক পরে ছবি দেন। সেই ছবি ঘিরেই শুরু হয় বিতর্ক। ইসলাম ধর্মাবলম্বী হয়েও সানিয়া কেন হিজাব ছাড়া খোলামেলা পোশাক পরেছেন, তার কৈফিয়ৎ চাইতে শুরু করেন অনেকেই। এই পোশাক পরে সানিয়া ইসলাম ধর্মকে অসম্মান করেছেন, এমনও কমেন্ট আসতে থাকে সেই ছবিতে। বলা বাহুল্য, সানিয়ার পক্ষ নিয়েও বলা শুরু করেন অনেকে। সব মিলিয়ে শুরু হয়ে যায় বিতর্ক।

বিশ্বের ক্রীড়ামহল কার্যত অবাক সানিয়া ভক্তদের এ হেন মানসিকতার পরিচয় পেয়ে। আজকের দিনে দাঁড়িয়েও ধর্মের গোঁড়ামি যে মানুষকে এত নীচে নামাতে পারে, তা ভাবতে পারেননি অনেকেই। এক ব্যাক্তি সানিয়ার ওই ছবিতে কমেন্ট করেন, ‘সানিয়া এই মুহূর্তে টেনিস ডাবলসে বিশ্বে ২ নম্বর স্থানাধিকারী। তাঁর খ্যাতি বিশ্বজুড়ে। অথচ সে সবের কোনও কদর নেই কিছু মানুষের কাছে। উল্টে সানিয়ার কী করা উচিত, বা কী করা উচিৎ নয়, তা নিয়ে জ্ঞান দিতে সদা প্রস্তুত তাঁরা’।

এক ভক্ত লেখেন, বোরখা পরা, না-পরা একান্তই সানিয়ার ব্যক্তিগত বিষয়। এ নিয়ে কেউ মন্তব্য করতে পারে না। সানিয়াকে উদ্দেশ করে তিনি বলেন, ‘এটা আপনার জীবন। আপনি যা ইচ্ছে তাই করতে পারেন। সেই মানুষগুলোকে অবহেলা করুন, যাঁরা ধর্ম নিয়ে অনবরত জ্ঞান দিয়ে চলেছে।’ শেষে তিনি সকলের উদ্দেশে বলেন, ‘মহিলারা কোনও খেলনা নয়। তাঁরা কেউ দেবী, কেউ স্ত্রী, কেউ কন্যা, কেউ বোন, এবং অবশ্যই আমাদের জননী। সুতরাং তাঁদের সম্মান করতে শিখুন; না কাঁদিয়ে খুশি রাখুন।’

Mohammed Shami Sania Mirza Hasin Shami
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -