SEND FEEDBACK

English
Bengali

যে কারণে আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিতে পারেন আশিস নেহরা

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | মার্চ ১৪, ২০১৭
Share it on
আশিস নেহরা ভারতীয় ক্রিকেটের বুড়ো ঘোড়া। তাঁর অভিজ্ঞতা ভারতীয় ক্রিকেট দলকে সমৃদ্ধ করেছে। সেই নেহরাকেই এবারের আইপিএলে হয়তো দেখা যাবে না।

এগিয়ে আসছে ক্রিকেট উন্মাদনা। ক্রিকেটপাগলদের পছন্দের আইপিএলের দামামা বেজে গিয়েছে। আইপিএলের বল গড়ানোর আগেই কিন্তু মন খারাপ করা খবর ভেসে আসছে। দশম আইপিএলে এ বার হয়তো খেলতে দেখা যাবে না বর্ষীয়ান ক্রিকেটার আশিস নেহরাকে। আইপিএল থেকে নিজেকে সরিয়ে নেওয়ার পিছনে অবশ্য অন্য কারণ রয়েছে। জুন মাসে লন্ডনে বসছে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। সেই টুর্নামেন্টই তাঁর প্রথম ও প্রধান লক্ষ্য। আর চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য নিজেকে ফিট রাখতে নেহরা অভিনব পন্থা অবলম্বন করেছেন। আইপিএলের মতো টুর্নামেন্ট থেকে নিজেকে সরিয়ে নিয়ে ফিট থাকতে চান নেহরা। 

বিভিন্ন সময়ে চোটের কবলে পড়েছেন নেহরা। ৩৭ বছর বয়সেও তিনি জাতীয় দলে ফিরে এসে প্রমাণ করেছেন বয়স কেবল একটা সংখ্যা মাত্র। চলতি বছরের গোড়ার দিকে ইংল্যান্ডের সঙ্গে টি টোয়েন্টি সিরিজে ভারতের বোলিং বিভাগকে নিজের অভিজ্ঞতা শেয়ার করেছেন। নিজেও ভাল খেলেছেন। গত বছরে আইপিএলে হাঁটুতে চোট পেয়ে তিনি বেশ কিছুদিন ভুগেছিলেন। তবে টি টোয়েন্টি বিশ্বকাপে ভাল মেজাজে দেখা গিয়েছিল তাঁকে।

কুঁচকির সমস্যার জন্য তাঁকে বিজয় হাজারে ট্রফিতে দিল্লির দল থেকে বাইরে রাখা হয়েছিল। তাই এ বার নিজেই নিজেকে চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ফিট রাখতে চান নেহরা।  বাঁ হাতি পেসার বলেছেন, ‘এবারের আইপিএলে আমি ১৪টা ম্যাচ খেলতে নাও পারি। কারণ আমার মূল লক্ষ্য চ্যাম্পিয়ন্স ট্রফি।’ কিন্তু আইপিএলে চোটের কবলে পড়লে? চোদ্দোটা ম্যাচ খেলবেন, এর বেশি খেলবেন না, এটা তো হতে পারে না। তবুও সতর্ক নেহরা। কারণ তাঁর জীবনে চোটআঘাত যে হাত ধরাধরি করে হেঁটেছে।  

Ashis Nehra IPL
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -