SEND FEEDBACK

English
Bengali

৫০০, ১০০০ টাকার নোট বাতিল। অচল নোট দিয়ে কী করলেন দেশের নামকরা ক্রিকেটাররা

নিজস্ব প্রতিবেদন | নভেম্বর ৮, ২০১৬
Share it on
প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের পরে গোটা দেশে আলোড়ন তৈরি হয়েছে। ক্রিকেটাররা কী করলেন সেই টাকা দিয়ে? জেনে নিন তা।

দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নজিরবিহীন সিদ্ধান্ত নিয়েছেন। দেশের আর্থিক নিরাপত্তার কারণে মঙ্গলবার রাত থেকেই বাতিল করে দেওয়া হয়েছে ৫০০ ও ১০০০ টাকার নোট। মোদীর এহেন সিদ্ধান্তের অব্যবহিত পরেই গোটা দেশ আলোড়িত। সবাই ছুটে যান নিকটবর্তী এটিএম-এ। সেখানে লম্বা ভিড়। কারণ আগামী দু’ দিন এটিএম পরিষেবা বন্ধ থাকবে। ব্যাংকে গ্রাহক পরিষেবা থাকবে না।

মোদীর এ হেন সিদ্ধান্ত জানাজানি হয়ে যাওয়ার পরে ক্রিকেটাররা কী করলেন? তাঁরা কিন্তু মজার মজার সব টুইট করেছেন। এবং সেগুলো সবটাই মোদীর সিদ্ধান্তের প্রেক্ষিতে। বীরেন্দ্র সহবাগ মজাদার টুইট করার জন্য বিখ্যাত। অতীতেও তিনি মজার সমস্ত টুইট করেছেন। সেগুলো বিখ্যাত হয়েছে। মোদীর নজিরবিহীন সিদ্ধান্তের পরে সহবাগ ঐতিহাসিক টুইট করেছেন। আমেরিকার ভোটগণনা ও ভারতের নোটগণনা নিয়ে দুরন্ত টুইট করেছেন ভারতের এই বিধ্বংসী প্রাক্তন ওপেনার। সহবাগের টুইট অনুযায়ী, মঙ্গলবার দেশের কোনও বাড়ির আলো বন্ধ হবে না। সবাই নোট গুনতে ব্যস্ত থাকবেন।

এ তো গেল সহবাগের টুইট। মহম্মদ কাইফ আরও মজাদার টুইট করেছেন। তিনি লিখেছেন, ৫০০ ও ১০০০ টাকার নোটের ভবিষ্যৎ কী জানা আছে? ডিসেম্বরের ৩০ তারিখের মধ্যে ৫০০ ও ১০০০ টাকার নোট এক্সচেঞ্জ না-করলে সেই নোট ঠোঙা হয়ে যাবে। আর সেই ঠোঙায় বাদাম বিক্রি করা হবে। হরভজন সিংহ আবার প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন।

আরও পড়ুন

২০০০ টাকার নোটের এই ডিজাইন তাঁরই জন্যে— বিস্ফোরক দাবি অমিতাভের

ক্যামেরায় ধরা পড়ল বিরাট ও অনুষ্কার ঘনিষ্ঠ মুহূর্তের ছবি। এই ছবি আগে কখনও দেখেননি

বক্সার বীজেন্দ্র সিংহ বক্সিংয়ের পরিভাষায় বলেছেন, নরেন্দ্র মোদী সত্যি সত্যিই নক-আউট করে দিয়েছেন। ইকবাল আবদুল্লা অনেকটা মহম্মদ কাইফের মতোই টুইট করেছেন। ৫০০ ও ১০০০ টাকার নোট দিয়ে ঠোঙা বানিয়ে সেই ঠোঙায় চানাচুর বিক্রি করা হবে। খুব একটা ভুল বলেননি ক্রিকেটাররা। নির্দিষ্ট দিনের মধ্যে ৫০০ও ১০০০ টাকার নোট এক্সচেঞ্জ করা না-হলে, তা শুধু মূল্যহীন কাগজ হয়েই থাকবে। সেই কাগজ দিয়ে সবাই ঠোঙাই বানাবেন।

narendra modi cricketers virender sehwag harbhajan singh kaif
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -