SEND FEEDBACK

English
Bengali

কর ফাঁকির অভিযোগ সানিয়ার বিরুদ্ধে। কাল হাজিরা। কী করবেন তিনি?

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | ফেব্রুয়ারি ১৫, ২০১৭
Share it on
লিও মেসি, নেমাররা যেভাবে বিপদে পড়েন, সানিয়া মির্জাও সেই বিপদেই পড়েছেন। তাঁর বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ। কী করবেন সানিয়া? আরও বড় বিপদ কি অপেক্ষা করে রয়েছে তাঁর জন্য?

কর ফাঁকি দেওয়ার গুরুতর অভিযোগ উঠেছিল সানিয়া মির্জার বিরুদ্ধে। এর আগে নেমার, রোনাল্ডো থেকে মেসি— বিশ্বফুটবলের প্রায় সব তারকা ফুটবলারই জড়িয়েছেন কর ফাঁকি কাণ্ডে।

এ বার সেই তালিকায় নাম লিখিয়েছেন ভারতের গ্ল্যাম-গার্ল সানিয়া মির্জা। পরিষেবা কর ফাঁকি দিয়েছেন, সেই কারণে সার্ভিস ট্যাক্স ডিপার্টমেন্ট থেকে ৬ ফেব্রুয়ারি নোটিশ পাঠানো হয় সানিয়াকে। ১৬ ফেব্রুয়ারি তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে।

তিনি সশরীরে আসতে না পারলেও প্রতিনিধি হিসেবে অন্য কাউকে পাঠাতে পারেন। কিন্তু টুর্নামেন্টে খেলার জন্য আপাতত হায়দরাবাদি কন্যা দেশের বাইরে। তাই বৃহস্পতিবার হাজিরা দিতে পারবেন না সানিয়া। 

তিনি হাজিরা দিতে না-পারলেও তাঁর তরফে এক প্রতিনিধি কর বিভাগে হাজিরা দেবেন। তবে তিনি কর দেবেন নাকি কর ফাঁকির অভিযোগের বিরুদ্ধে লড়বেন, তা কর দফতরের আধিকারিক এবং ওই প্রতিনিধির মধ্যে বেঠকের পরে সিদ্ধান্ত নেওয়া হবে। সানিয়া এখন অস্ট্রেলিয়ায়। সেখান থেকে যাবেন মার্কিন যুক্তরাষ্ট্র। সেই কারণেই ভারতের এই টেনিস কন্যা পরিষেবা কর বিভাগের কাছে অনুরোধ জানান, তাঁর ইনুপস্থিতিতে যাতে এক প্রতিনিধিকে পাঠানোর অনুমতি দেওয়া হয়। 

উল্লেখ্য, তেলেঙ্গানার ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর হিসেবে সরকারের কাছ থেকে ১ কোটি টাকা পেয়েছিলেন সানিয়া। তার পরই অভিযোগ ওঠে, সেই অর্থের কোনও পরিষেবা কর দেননি তিনি। কর বাবদ তাঁকে ২০ লক্ষ টাকা দিতে হবে বলে জানানো হয়েছিল। ১৯৯৪ সালের ফিনান্স অ্যাক্ট অনুযায়ী, সানিয়ার বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে। আয় সংক্রান্ত সমস্ত নথিপত্র সানিয়াকে জমা দিতে বলা হয়েছে নোটিসে। অন্যথায় শাস্তির মুখে পড়তে হতে পারেন তিনি।

Sania Mirza Tax Evasion
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -