SEND FEEDBACK

English
Bengali

ক্রিকেট ভক্তদের কাছে খারাপ খবর। কবে অবসর নিচ্ছেন ধোনি, জানা গেল দিনক্ষণ

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | মার্চ ১৪, ২০১৭
Share it on
খুব শীঘ্রই পুরোপুরি অবসরের দুনিয়ায় চলে যাচ্ছেন মাহি। ব্যাট-গ্লাভস তুলে রাখছেন তিনি। পুরোটা জেনে নিন।

টেস্ট থেকে অবসর নিয়েছেন বেশ কয়েকবছর হয়ে গেল। ওয়ান ডে’র অধিনায়কত্ব থেকেও সরে দাঁড়িয়েছেন। সীমিত ওভারের ক্রিকেটই এখন খেলেন ধোনি।

তবে আর কতদিন জাতীয় দলের জার্সিতে দেখা যাবে ধোনিকে? প্রশ্ন এখন সর্বত্র। কলকাতায় এসে তাঁর কোচ কেশব বন্দোপাধ্যায় কিন্তু জানিয়ে দিলেন, ধোনির অবসরের বিষয়টি পুরোপুরি নির্ভর করছে জুন-জুলাইয়ে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির সাফল্যের উপর।

সীমিত ওভারের ক্রিকেট থেকে অধিনায়কত্ব ছাড়ার পর আইপিএলেও এবারে আর ক্যাপ্টেন হিসেবে দেখা যাবে না তাঁকে। পুণে সুপারজায়ান্টস কর্তৃপক্ষ ধোনিকে সরিয়ে নেতৃত্বে নিয়ে এসেছে স্টিভ স্মিথকে।

কলকাতায় এসে তাঁর বাঙালি কোচ কিন্তু বলে রাখছেন, ‘ধোনির এখন পুরো ফোকাস চ্যাম্পিয়ন্স ট্রফির উপর। ওই টুর্নামেন্টে সাফল্য পেলে খেলা চালিয়ে যাবে ধোনি।’ চ্যাম্পিয়ন্স ট্রফির সাফল্য পেলেই পরের বিশ্বকাপ পর্যন্ত খেলতে পারেন ধোনি।

পাশাপাশি ধোনি বাকি ক্রিকেটারদের থেকে কোথায় আলাদা, তাও জানিয়েছেন তিনি। কেশববাবু বলছেন, ‘বয়স বাড়ার সঙ্গে সঙ্গে একজন ক্রিকেটার একই স্ট্রাইকরেট ধরে রাখতে পারেননা। তবে ধোনি একটা বিষয়ে বাকি সকলের থেকে আলাদা। তা হল, ওর ক্রিকেট প্রজ্ঞা ভীষণ তীক্ষ্ণ। ওর ইচ্ছাশক্তি আর ক্রিকেটকে বিশ্লেষণ করার মগজ অনেকেরই নেই।’

চমকে দেওয়ার ব্যাপারে বরাবরই নাম রয়েছে ধোনির। অবসর নিয়েও নতুন কোনও চমক ধোনির কাছ থেকে ভেসে আসে কিনা, সেটাই আপাতত দেখার।

MS Dhoni Keshav Banerjee
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -