SEND FEEDBACK

English
Bengali

রিও অলিম্পিক্সে চক্রান্তের শিকার! ব্রোঞ্জ জিততে পারেন দীপা

নিজস্ব প্রতিবেদন | সেপ্টেম্বর ১৪, ২০১৬
Share it on
দীপা কর্মকার কি পদক পাবেন? রিও অলিম্পিক্সে চতুর্থ হয়েছেন ভারতের মেয়ে। অল্পের জন্য পদক হারিয়েছেন তিনি। মঙ্গলবার ক্রীড়ামহলে চাঞ্চল্য তৈরি হয়েছে।

দীপা কর্মকার কি পদক পাবেন? রিও অলিম্পিক্সে চতুর্থ হয়েছেন ভারতের মেয়ে। অল্পের জন্য পদক হারিয়েছেন তিনি। মঙ্গলবার ক্রীড়ামহলে চাঞ্চল্য তৈরি হয়েছে। রাশিয়ার হ্যাকার গ্রুপ ‘ফ্যান্সি বিয়ারস’ দাবি করেছে, রিও অলিম্পিক্সের সোনাজয়ী জিমন্যাস্ট সিমন বাইলস ডোপ করেও ছাড় পেয়েছেন। রুশ হ্যাকার গ্রুপ আরও অভিযোগ করেছে সেরিনা উইলিয়ামসও একসময়ে ডোপ করেছিলেন। শুধু সেরিনা নন, ভেনাসও নিষিদ্ধ ওযুধ নিয়েছিলেন। কিন্তু তাঁরা ছাড় পেয়েছিলেন।

রুশ হ্যাকার গ্রুপের দাবির সত্যতা এখনও প্রমাণিত হয়নি। তবে তা যদি প্রমাণিত হয়, তাহলে কি দীপার গলায় ব্রোঞ্জ পদক উঠবে? এটাই প্রশ্ন সবার।

আরও পড়ুন— 


কঠিন চ্যালেঞ্জ ছুড়লেন দীপা। ক্যাটরিনারা সাহস দেখাবেন কি?

দীপার জন্য মোদীর কাছে অভিনব আর্জি সহবাগের

ভারতের কুস্তিগির যোগেশ্বর দত্ত লন্ডন অলিম্পিক্স থেকে ব্রোঞ্জ জিতেছিলেন। কিন্তু লন্ডনের রুপোজয়ী কুস্তিগির কুদুকোভ ডোপ পরীক্ষায় ব্যর্থ হওয়ায় যোগেশ্বর রুপো জিতে নেবেন বলে শোনা যাচ্ছিল। কুদুকোভ অবশ্য এখন আর পৃথিবীতে নেই। কী হবে তার উত্তর দেবে সময়। তবে ডোপ পরীক্ষায় ব্যর্থ হওয়ায় এর আগে বেন জনসনের সোনার পদক কেড়ে নেওয়া হয়েছিল। সেটা ছিল সোল অলিম্পিক্স। জনসনের প্রধান প্রতিপক্ষ কার্ল লিউয়িস দ্বিতীয় হয়ে একশো মিটার শেষ করছিলেন। বেন জনসনের সোনা কেড়ে নেওয়ায় কার্ল লিউয়িসকে প্রথম বলে ঘোষণা করে দেওয়া হয়। তেমনই সিমোন বাইলস যদি দোষী সাব্যস্ত হন, সেক্ষেত্রে রাশিয়ার মারিয়া পাসেকার গলায় সোনার পদক উঠবে। দ্বিতীয় হয়ে যাবেন সুইটজারল্যান্ডের স্টেইনগ্রুবার। আর দীপার গলায় উঠবে ব্রোঞ্জের পদক। 

Dipa Karmakar Simone Biles Rio Olympics
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -