SEND FEEDBACK

English
Bengali

বিয়ের বাজারে সিন্ধু-সাক্ষীকে ধারে কাছে ঘেঁষতে দিলেন না বাঙালি দীপা

নিজস্ব প্রতিবেদন | সেপ্টেম্বর ৩, ২০১৬
Share it on
একটা ভল্ট বদলে দিয়েছে দীপা কর্মকারকে। একটা ভল্ট এনে দিয়েছে তাঁর জগৎজোড়া খ্যাতি। দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মানও জুটেছে। প্রোদুনভা ভল্ট-খ্যাত দীপাই এখন গোটা ভারতের অনুপ্রেরণা। যদিও তিনি রিও থেকে দেশের জন্য কোনও পদক আনতে পারেননি, তবুও দীপাই দেশের প্রাণভোমরা।

একটা ভল্ট বদলে দিয়েছে দীপা কর্মকারকে। একটা ভল্ট এনে দিয়েছে তাঁর জগৎজোড়া খ্যাতি। দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মানও জুটেছে। প্রোদুনভা ভল্ট-খ্যাত দীপাই এখন গোটা ভারতের অনুপ্রেরণা। যদিও তিনি রিও থেকে দেশের জন্য কোনও পদক আনতে পারেননি, তবুও দীপাই দেশের প্রাণভোমরা। তিনিই সবার থেকে বহুগুণে এগিয়ে।  
যে সে মানুষ এই কথা বলছেন না। এক সমীক্ষার মাধ্যমে প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে দেশের একনম্বর ম্যাট্রিমনি সাইট শাদিডটকম জানাচ্ছে এমন কথা। প্রায় ১২,৫০০ বিবাহিত ও অবিবাহিত মানুষকে নিয়ে একটি সমীক্ষা চালিয়েছিল শাদিডটকম। ২৩ থেকে ৩০ বছরের মধ্যে থাকা মানুষের কাছে সংস্থাটি জানতে চেয়েছিল, ইদানীংকালে কোন মহিলা তাঁদের অনুপ্রেরণা জুগিয়েছে। যার উত্তরে ৩৩.৭ শতাংশ মানুষ ত্রিপুরার মেয়েটির কথাই বলেছেন। ২৪.৭ শতাংশ মানুষ ভোট দিয়েছেন অলিম্পিক্সের ব্রোঞ্জ জয়ী সাক্ষী মালিককে। পিভি সিন্ধু ২১.৭ শতাংশ মানুষের ভোট পেয়েছেন। 
অর্থাৎ সমীক্ষার মাধ্যমে যেটা

ফুটে উঠছে, তা হল গোটা ভারতকে অনুপ্রাণিত করার দিক থেকে সবার আগে দীপা কর্মকার। যে ভাবে, যে জায়গা থেকে উঠে এসেছেন এই বাঙালি মেয়েটি তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়। ত্রিপুরায় আধুনিক পরিকাঠামোর ব্যবস্থা নেই। নিজের রাজ্যের মানুষজনই কটাক্ষ করতেন দীপাকে। একটা ভল্ট বদলে দিয়েছে গোটা চিত্রনাট্য। 

আরও পড়ুন

দীপা কর্মকারকে জড়িয়ে এক ভক্তের প্রশ্নের জবাবে অভিনব বিন্দ্রা যা বললেন...

এত খেলা থাকতে কেন জিমন্যাস্টিক্স বেছে নিলেন দীপা?

দীপার জন্য কোচের ভাবনায় নতুন ভল্ট প্রোদুনোভা হাফটার্ন, আসছে রুশ বিশেষজ্ঞ

অলিম্পিক্সের আগে তিন মাস নয়াদিল্লির সাইয়ে অনুশীলন করেছিলেন দীপা। চক্রান্তের শিকারও হতে হয়েছিল তাঁকে। আগরতলার মেয়েটি সব প্রতিবন্ধকতা জয় করে এগিয়ে গিয়েছেন। তাই তো অভিনব বিন্দ্রার মতো সোনাজয়ী অ্যাথলিট প্রশংসা করে বলতে পারেন, জিমন্যাস্টিক্সে ভারতের পথপ্রদর্শক দীপাই। এ হেন মেয়েই তো দেশের অনুপ্রেরণা হবেন। এতে আর অবাক হওয়ার কী আছে! 

Dipa karmakar PV Sindhu Sakshi Malik
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -