SEND FEEDBACK

English
Bengali

ফের ক্রিকেটে ভারত বনাম পাকিস্তান! কোথায়, কবে? পুরোটা জানলে চমকে যাবেন

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | ফেব্রুয়ারি ১৭, ২০১৭
Share it on
চ্যাম্পিয়ন্স ট্রফিতে নামার আগেই ক্রিকেটের বাইশ গজের মহাদ্বৈরথে ভারত বনাম পাকিস্তান। দুই দেশের সমর্থকদের কাছেই সুখবর।

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে নামার আগেই ক্রিকেটের মহাযুদ্ধে ভারত, পাকিস্তানের বহু আলোচিত দ্বৈরথ দেখার সুযোগ পাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা। মার্চেই বাংলাদেশের ইমার্জিং কাপে মুখোমুখি হচ্ছে দুই দল। এশিয়ান ক্রিকেট কমিটি আয়োজিত ইমার্জিং কাপে এশিয়ার ক্রিকেট দলগুলি পরস্পরের মুখোমুখি হবে।

১৫ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত দেড় সপ্তাহ ধরে বাংলাদেশে এই টুর্নামেন্ট চলবে। বোর্ডের জেনারেল ম্যানেজার শ্রীধরও এই খবরের সত্যতা স্বীকার করে নিয়েছেন। ২০১৩ সালে ভারত এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল।

টুর্নামেন্টের নিয়ম অনুয়ায়ী, ভারত, পাকিস্তান, বাংলাদেশ এবং শ্রীলঙ্কার অনূর্ধ্ব-২৩ দলের স্কোয়াডে চারজন জাতীয় দলের ক্রিকেটার থাকতে পারে। তবে নেপাল, আফগানিস্তান, হংকং এবং আরব আমিরশাহি নিজেদের পূর্ণ শক্তির সিনিয়র টিম নিয়েই খেলতে আসবে।

২০০৮ সালের পর ইন্দো-পাক কোনও দ্বিপাক্ষিক সিরিজ হয়নি। মাঝে ২০১৩-য় ভারতে এসে পাকিস্তান সীমিত ওভারের ক্রিকেট সিরিজ খেলে গেলেও তার পর দুই দল আইসিসি টুর্নামেন্ট বাদে আর কোনও সিরিজে মুখোমুখি হয়নি।

সম্প্রতি উরিতে জঙ্গি হানার পরে দুই দেশের সংম্পর্ক প্রায় তলানিতে পৌঁছেছে। শাহরিয়ার খান ও নাজাম শেঠীর পরে দুই পিসিবি-কর্তা দ্বি-পাক্ষিক সিরিজের ব্যাপারে উদ্যোগী হলেও বিসিসিআই কর্ণপাত করেনি। তাই ছোটদের টুর্নামেন্ট হলেও সাম্প্রতিক ঘটনার পরিপ্রেক্ষিতে ইন্দো-পাক ক্রিকেটীয় লড়াইয়ের দিকে নজর থাকবে ক্রিকেট বিশ্বের।

India Vs Pakistan Emerging Cup Bangladesh U-23 Cricket Asian Cricket Committee
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -