SEND FEEDBACK

English
Bengali

ম্যাচ গড়াপেটার মারাত্মক অভিযোগ। ক্রিকেট থেকে সাসপেন্ড করা হচ্ছে তারকা এই ক্রিকেটারকে

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | মার্চ ১৪, ২০১৭
Share it on
স্পট ফিক্সিংয়ের ছায়া আবার ক্রিকেটে। এ বার স্পট ফিক্সিংয়ের অভিযোগে সাসপেন্ড করা হল বিখ্যাত এক ক্রিকেটারকে।

ম্যাচ গড়াপেটার ভূত আর পিছু ছাড়ছে না পাকিস্তানের। ফের স্পট ফিক্সিং কাণ্ডে মুখ পুড়ল পাকিস্তানের। মঙ্গলবার পাকিস্তান ক্রিকেট কন্ট্রোল বোর্ড সাসপেন্ড করেছে ৭ ফুট ১ ইঞ্চির পেসার মহম্মদ ইরফানকে।

কী কারণে সাসপেন্ড করা হল ইফানকে? পিএসএল বা পাকিস্তান সুপার লিগে স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন ইরফান।  পাকিস্তান সুপার লিগে স্পট ফিক্সিংয়ের ঘটনা তদন্ত করে মঙ্গলবার পিসিবি অর্থাৎ পাকিস্তান ক্রিকেট বোর্ড এই সিদ্ধান্ত নেয়। পিসিবি এক বিবৃতিতে জানিয়েছে, ‘ইরফানকে সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে।’

স্পট ফিক্সিং কেলেঙ্কারি শুরুতেই ঝড় তুলেছিল এবারের পাকিস্তান সুপার লিগে। আন্তর্জাতিক বেটিং সিন্ডিকেটের সঙ্গে জড়িত এমন একজন ব্যক্তির সঙ্গে সম্পর্ক রাখায় ইসলামাবাদ ইউনাইটেডের দু’ ক্রিকেটার শারজিল খান ও খালিদ লতিফকে দুবাই থেকে দেশে ফেরত পাঠানো হয়। পরে ওই ঘটনার তদন্ত করে দু’ জনকে ক্রিকেট থেকে সাময়িক নির্বাসনে পাঠানো হয়। পাকিস্তানি ওপেনার নাসির জামশেদকে গ্রেফতার করা হয়।

ইরফান একটি ম্যাচের জন্য বাদ পড়লেও তাঁকে পিএসএলের বাকি ম্যাচগুলো খেলতে দেওয়া হয়েছিল। সোমবার পিসিবি ট্রাইবুনালের সামনে হাজির হয়ে ইরফান নিজেও স্বীকার করে নেন গত ছয় মাসে বেশ কয়েকবার বেটিং চক্রের কাছ থেকে তিনি স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছেন।

গত সেপ্টেম্বরে ইরফানের বাবা মারা গিয়েছেন। চলতি বছরের জানুয়ারিতে মারা যান তাঁর মা। এই শোকের কারণে বেটিং চক্রের প্রস্তাবের কথা যথাযথ কর্তৃপক্ষের কাছে জানাতে পারেননি ইরফান। 

Mohammad Irfan Match Fixing
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -