SEND FEEDBACK

English
Bengali

আইলিগে ড্র করেছিল মোহনবাগান। এএফসি কাপে কী করলেন সনিরা?

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | মার্চ ১৪, ২০১৭
Share it on
আইলিগে বেঙ্গালুরু ও মোহনবাগানের ম্যাচ ঢলে পড়েছিল ড্রয়ের কোলে। এএফসি কাপের প্রথম ম্যাচে কী করল মোহনবাগান?

এএফসি কাপের শুরুটা মোটেও ভাল হল না মোহনবাগানের। আইলিগে সবুজ-মেরুন ও বেঙ্গালুরুর মধ্যে ম্যচটা ড্রয়ের কোলে ঢলে পড়েছিল। সেদিনের ম্যাচে রেফারি বাঁচিয়ে দিয়েছিলেন বেঙ্গালুরুকে। মঙ্গলবার নতুন দিন। নতুন টুর্নামেন্ট। মোহনবাগান শুরুতেই ধাক্কা খেল। এগিয়ে গিয়েও ম্যাচটা হারতে হল শেষ পর্যন্ত। 

গোল হজম করার পুরনো রোগ আর গেল না সবুজ-মেরুনের। আইলিগ চলাকালীনই চার্চিল ব্রাদার্সের কাছে হারের পরে সবুজ-মেরুন কোচ সঞ্জয় সেন জানিয়েছিলেন, তাঁর ডিফেন্স ছেলেমানুষের মতো গোল হজম করেছে। এদিনও তাই হল। ইতিহাসেরই পুনরাবৃত্তি হল। এগিয়ে গিয়েও সুযোগের সদ্ব্যবহার করতে পারল না বাগান। এএফসি কাপের প্রথম ম্যাচটাই হারতে হল মোহনবাগানকে। অথচ দিনের শুরুটা যে হয়েছিল অন্য ভাবে। সনি নর্ডেকে থামাতে না পেরে সন্দেশ ঝিঙ্গান ফেলে দেন হাইতিয়ান তারকাকে। পেনাল্টি থেকে গোলটি করেন য়ুসা কাটসুমি।

খেলার বয়স তখন ৩৬ মিনিট। বিরতির পরেই খেলার ছবিটা বদলে যায়। প্রবল ভাবে ম্যাচে ফিরে আসে বেঙ্গালুরু। সন্দেশ ফাউল করায় পেনাল্টি পেয়েছিল মোহনবাগান। সেই সন্দেশই প্রায়শ্চিত্ত করেন গড়ানে শটে গোল করে। ৫১ মিনিটে বেঙ্গালুরু গোল করার ঠিক ছ’মিনিট বাদেই সুনীল ফ্রি কিক থেকে বেঙ্গালুরুকে এগিয়ে দেন। গোলটির ক্ষেত্রে শিলটনই দায়ী। সবুজ-মেরুন গোলকিপার বল ধরে বক্সের বাইরে চলে আসেন। সুনীলের ফ্রি কিক আশ্রয় নেয় জালে। সেই গোল আর শোধ করতে পারেনি সবুজ-মেরুন। উলটে বেঙ্গালুরুর একটি গোল বাতিল করেন রেফারি।  

Mohun Bagan AFC Cup Bengaluru FC
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -