SEND FEEDBACK

English
Bengali

এই হলেন ধোনি! জীবনের শেষ ম্যাচে নেতৃত্ব দিতে নেমে ঝড় তুললেন

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | জানুয়ারি ১০, ২০১৭
Share it on
মহেন্দ্র সিংহ ধোনি দুরন্ত ফর্মে। ইংল্যান্ডের বোলারদের উপরে আধিপত্য বিস্তার করলেন রাঁচির রাজপুত্র। এদিনই ভারতীয় দলকে শেষবারের মতো নেতৃত্ব দিতে নেমেছিলেন ধোনি।

এই হলেন মহেন্দ্র সিংহ ধোনি। তিনি চলতে শুরু করলে কোনও বোলারই তাঁকে থামাতে পারেন না। সেটাই আরও একবার দেখা গেল মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে।

নেতৃত্বের আর্মব্যান্ডটা শেষবারের মতো এদিন পরেছিলেন ধোনি। মঙ্গলবারই নেতা ধোনির শেষদিন। তার পরেই প্রাক্তন ভারত অধিনায়াকের দলে নাম লেখাবেন তিনি। নেতৃত্ব থেকে সরে গেলেও থেকে যাবে তাঁর গৌরবের আখ্যান।

মঙ্গলবার ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে টস হারলেন মাহি। তবে ব্যাট করলেন রাজার মতো। নেতৃত্ব থেকে সরে যাওয়ার পরে ধোনি সম্পর্কে বলতে গিয়ে সুনীল মনোহর গাওস্কর জানিয়েছিলেন, ধোনি যদি ক্রিকেটার হিসেবে সরে যেতেন তাহলে সবার আগে ধর্নায় বসতেন তিনি। ধোনি নেতৃত্ব থেকে সরলেও ভারতের হয়ে খেলবেন। মুম্বইতেই দেখিয়ে দিলেন, যতদিন তিনি খেলবেন, ততদিন এভাবেই বোলারদের শাসন করবেন।

প্রথমে ব্যাট করে মাহির দল তুলেছে ৫০ ওভারে চার উইকেটে ৩০৪। শেষ পর্যন্ত টিকে থেকে ধোনি মাত্র ৪০ বলে ৬৮ রান করেন। আটটি চার ও দু’টি ছক্কা হাঁকান ধোনি। শেষ ওভারে ঝড় তোলেন ভারতের সফলতম অধিনায়ক। শেষ ওভারে দুটো ছক্কা, দুটো চার-সহ ২৩ রান নেন ওকসের ওভার থেকে। আর ওই ২৩ রানের সুবাদেই ভারত ‘এ’ দল পৌঁছে যায় ৩০৪ রানে। জাতীয় দলে প্রত্যাবর্তন ঘটেছে যুবরাজ সিংহের। তিনিও কম যাননি। ৪৮ বলে ৫৬ রানের ইনিংস খেলেন তিনি। তবে আজ তো ধোনির দিন। সবাই দেখতে চেয়েছিলেন নেতা ধোনিকে। শেষবারের মতো।  

দেখুন ধোনির বিধ্বংসী ব্যাটিং— 

MS Dhoni Last match India Captain
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -