SEND FEEDBACK

English
Bengali

শরীরের নমনীয়তা কম! তাই পরের অলিম্পিক্সে দীপার সম্ভাবনা নেই?

নিজস্ব প্রতিবেদন | সেপ্টেম্বর ১৪, ২০১৬
Share it on
রিও অলিম্পিক্সে চোখধাঁধানো পারফরম্যান্সের পরে দীপা কর্মকারের কাছ থেকে দেশবাসীর প্রত্যাশার পারদ চড়তে শুরু করেছে।

রিও অলিম্পিক্সে চোখধাঁধানো পারফরম্যান্সের পরে দীপা কর্মকারের কাছ থেকে দেশবাসীর প্রত্যাশার পারদ চড়তে শুরু করেছে। রিওতে অল্পের জন্য পদক হাতছাড়া করেছেন দীপা। টোকিওয় কী করবেন ত্রিপুরার মেয়েটি? অনেকেরই প্রশ্ন তাই।

এরমধ্যেই অবশ্য বিশ্ব জিমন্যাস্টিক্সের হাওয়া অন্যদিকে ঘুরত শুরু করেছে। মঙ্গলবার রাতে রুশ হ্যাকাররা দাবি করেছে, সাইমন বিলসের মতো চ্যাম্পিয়ন জিমন্যাস্ট ডোপিং করেছিলেন। আর এটা যদি প্রমাণিত হয়, তাহলে দীপার গলাতে উঠবে ব্রোঞ্জ পদক। শেষ পর্যন্ত কী হবে, তার উত্তর দেবে সময়। 

দীপার রাজ্যের প্রাক্তন জিমন্যাস্ট লোপামুদ্রা ঘোষ ভারতের সোনার মেয়েকে নিয়ে স্বপ্ন দেখছেন। তাঁর আশা, এই অলিম্পিক্স থেকেই দীপা পেয়ে যেতে পারেন ব্রোঞ্জ পদক। কিন্তু সেই সঙ্গে লোপামুদ্রা আশঙ্কাও করেছেন। টোকিও অলিম্পিক্সে দীপার কোনও সম্ভাবনাই নেই বলে মনে করছেন লোপামুদ্রা। যুক্তি দেখিয়ে লোপামুদ্রা বলছেন, ‘দীপা সেরা ফর্মে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে। চার বছর বাদে দীপার পক্ষে ভাল কিছু করা সম্ভবই নয়।’ 

লোপামুদ্রার বক্তব্য অনুযায়ী, ‘দীপার শরীরের নমনীয়তা নষ্ট হয়ে গিয়েছে। দীপার কোমর ভারী হয়ে গিয়েছে।’ সেই কারণেই চার বছর বাদে দীপার পক্ষে ভাল কিছু করা সম্ভব হবে না। লোপামুদ্রার আরও বক্তব্য, ‘শুধু তো ভল্ট নয়, জিমন্যাস্টিক্সে আরও ইভেন্ট আছে। আর সেই ইভেন্টগুলোয় দীপা দুর্বল।’ লোপামুদ্রা অবশ্য আশঙ্কার কথা বলেছেন। কিন্তু ভক্তরা তা মানবেন কেন। তাঁরা তো চার বছর বাদে টোকিওয় দীপার গলায় সোনা দেখছেন। 

dipa karmakar
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -