SEND FEEDBACK

English
Bengali

এই মেয়ের কাছে ম্লান ধোনি-কোহলিও। কে সেই মেয়ে?

নিজস্ব প্রতিবেদন | ডিসেম্বর ৩, ২০১৬
Share it on
এতদিন পর্যন্ত সার্চ ইঞ্জিনে মহেন্দ্র সিংহ ধোনি ও বিরাট কোহলিকে সবচেয়ে বেশি সার্চ করা হত। তাঁরা কী করছেন, তাঁদের সাফল্য কী, এগুলো জানার কৌতূহল বেশি ছিল সাধারণ মানুষের মধ্যে।

এতদিন পর্যন্ত ভারতে ক্রিকেটাররাই কল্কে পেতেন। তাঁরাই ছিলেন ভিভিআইপি। ক্রিকেট এবং ক্রিকেটাররা অন্য খেলা এবং খেলার কুশীলবদের ঢেকে রাখতেন। সাধারণ মানুষ ফিরেও দেখতেন না অন্য খেলার তারকাদের দিকে। চলতি বছর সব হিসেবনিকেশকে বদলে দিয়েছে। সেই সঙ্গে বস্তাপচা ধ্যানধারণারও আমূল বদল হয়েছে। ক্রিকেটাররা চলে গিয়েছেন পিছনের সারিতে। তাঁদের জায়গা নিয়েছেন অন্য খেলার তারকারা।  

এতদিন পর্যন্ত সার্চ ইঞ্জিনে মহেন্দ্র সিংহ ধোনি ও বিরাট কোহলিকে সবচেয়ে বেশি সার্চ করা হত। তাঁরা কী করছেন, তাঁদের সাফল্য কী, এগুলো জানার কৌতূহল বেশি ছিল সাধারণ মানুষের মধ্যে। কিন্তু রিও অলিম্পিক্সের পরে সব ধ্যান ধারণার বদল হয়েছে। পিভি সিন্ধুই বদলে দিয়েছেন সবকিছু। রিওতে ইতিহাস গড়েছেন হায়দরাবাদি কন্যা। ভারতের ইতিহাসে প্রথম মহিলা খেলোয়াড় হিসেবে ব্যাডমিন্টনের ফাইনালে পৌঁছেছিলেন সিন্ধু। রুপো জিতেছিলেন তিনি।

সিন্ধুর কীর্তিতে ভারতীয়রা এতটাই মজেছিলেন যে অন্য কোনও ক্রীড়াবিদের কথা তাঁদের মাথাতেই আসেনি। সিন্ধু, সিন্ধু এবং সিন্ধুকেই বারংবার সার্চ ইঞ্জিনে খোঁজা হয়। সিন্ধুর এই উত্তরণে পিছিয়ে পড়েন ধোনি ও কোহলিও। এমনটাই জানিয়েছে ইয়াহু।  সিন্ধুর মতোই আর এক মহিলা অ্যাথলিটের প্রতি সাংঘাতিক কৌতূহল তৈরি হয়েছিল দেশের জনতার। তিনি দীপা কর্মকার। অপেক্ষাকৃত অনগ্রসর রাজ্য থেকে উত্থান হয়েছিল দীপার। রিওতে অল্পের জন্য পদক হাতছাড়া করেন তিনি। ভাগ্য সহায় থাকলে ভল্ট ইভেন্ট থেকে পদকও জিততে পারতেন দীপা। তাঁর প্রোদুনভা ভল্ট ইতিমধ্যে বিখ্যাত হয়ে গিয়েছে। সিন্ধু, দীপার মতোই সাক্ষী মালিকও জনতার মণি হয়ে যান। এই প্রথম অন্য খেলার কুশীলবদের সার্চ ইঞ্জিনে বেশি খোঁজা হয়। পিছিয়ে পড়েন ধোনি-কোহলির মতো ক্রিকেটাররাও। 

PV Sindhu MS Dhoni Virat Kohli Dipa Karmakar Sakshi Malik
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -