SEND FEEDBACK

English
Bengali

সম্মানে ভাসছেন তিন কন্যা

নিজস্ব প্রতিবেদন | অগস্ট ২৯, ২০১৬
Share it on
ক্রীড়া মন্ত্রকের থেকে জানা গিয়েছে, রাজীব খেলরত্ন পুরস্কারে সম্মানিত ক্রীড়াবিদরা সার্টিফিকেট এবং মেডেল ছাড়াও ৭.৫০ লক্ষ টাকা করে পাবেন।

রাজীব খেলরত্ন পুরস্কার যাঁদের পাওয়ার কথা, তাঁদের নাম আগেই ঘোষণা হয়ে গিয়েছিল সরকারিভাবে। আজ সোমবার, দীপা কর্মকার-সহ তিনজন অ্যাথলিটের হাতে এই সম্মান তুলে দিলেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। রাষ্ট্রপতি ভবনে আনুষ্ঠানিক ভাবে দেওয়া হয় এই সম্মান। রিও অলিম্পিক্সে সাফল্যের জন্য সম্মান পেলেন ব্যাডমিন্টনে রূপোজয়ী পি ভি সিন্ধু, কুস্তিতে ব্রোঞ্জজয়ী সাক্ষী মালিক, জিমনাস্টিক্সে চতুর্থ স্থান প্রাপ্ত দীপা কর্মকার এবং পুরুষদের দশ মিটার এয়ার পিস্তল ইভেন্টে ষষ্ঠ স্থান প্রাপ্ত জিতু রাই।

সৌজন্যে: ডি ডি নিউজ

এছাড়াও, ১৫ জন ক্রীড়াবিদ পেয়েছেন অর্জুন পুরস্কার এবং ৩ জন ক্রীড়াবিদ পেয়েছেন ধ্যান চাঁদ পুরস্কার। 

ক্রীড়া মন্ত্রকের থেকে জানা গিয়েছে, রাজীব খেলরত্ন পুরস্কারে সম্মানিত ক্রীড়াবিদরা সার্টিফিকেট এবং মেডেল ছাড়াও ৭.৫০ লক্ষ টাকা করে পাবেন। এছাড়া অর্জুন, দ্রোণাচার্য এবং ধ্যান চাঁদ পুরস্কার প্রাপ্তেরা পাবেন ৫ লক্ষ টাকা।

খেলাধুলায় জাতীয় পুরস্কারের ইতিহাসে এই প্রথমবার একত্রে চারজন ক্রীড়াবিদকে খেলরত্ন পুরস্কারের জন্য নির্বাচন করা হল। এর আগে ২০০৯ সালে বক্সার বিজেন্দ্র সিংহ, এম সি মেরিকম এবং কুস্তিতে সুশীল কুমার এই সম্মান পেয়েছিলেন।

সৌজন্যে: ডি ডি নিউজ

সৌজন্যে: ডি ডি নিউজ

আরও পড়ুন

খেলরত্ন ও দ্রোণাচার্য পুরস্কার ঘোষণা সরকারের। কে কে পাচ্ছেন?

 

Rajiv Khelratna Award Pranab Mukherjee Sakshi Malik P.V. Sindhu Dipa Karmakar Jitu Rai
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -