SEND FEEDBACK

English
Bengali

রবিন প্র্যাক্টিসে যোগ দিতেই চিন্তা কমল মর্গ্যানের, আজ পুণে রওনা হচ্ছে ইস্টবেঙ্গল

নিজস্ব সংবাদদাতা | জানুয়ারি ১২, ২০১৭
Share it on
ইস্টবেঙ্গলে রবিন সিংহের প্রত্যাবর্তনে দুশ্চিন্তা কমল কোচ ট্রেভর জেমস মর্গ্যানের। আজ, বৃহস্পতিবার দলের সঙ্গে পুণেও যাচ্ছেন তিনি।

ইস্টবেঙ্গলে রবিন সিংহের প্রত্যাবর্তনে দুশ্চিন্তা কমল কোচ ট্রেভর জেমস মর্গ্যানের। আজ, বৃহস্পতিবার দলের সঙ্গে পুণেও যাচ্ছেন তিনি।
বুধবার সকালে কলকাতা বিমানবন্দর থেকেই সরাসরি সল্ট লেকের সেন্ট্রাল পার্কে চলে আসেন রবিন। ঘণ্টা দু’য়েক পুরোদমে অনুশীলন করেন ওয়েডসন আনসেলমে, উইলস প্লাজা’দের সঙ্গে। প্রথম দিন মাঠে নেমেই মর্গ্যানের মন জয় করে নিয়েছেন রবিন। প্র্যাক্টিসের পর লাল-হলুদ কোচ বললেন, ‘‘গোল করার দক্ষতার জন্যই রবিনকে ফিরিয়ে আনা হল। ইস্টবেঙ্গল ওর পুরনো ক্লাব। তাই মানিয়ে নিতেও কোনও সমস্যা হবে না।’’ 
মর্গ্যানের কোচিংয়েই ইস্টবেঙ্গল থেকে উত্থান রবিনের। এবং ব্রিটিশ কোচের সঙ্গেই তিন বছর আগে লাল-হলুদ ছেড়েছিলেন তিনি। যোগ দিয়েছিলেন বেঙ্গালুরু এফসি’তে। আই লিগেও চ্যাম্পিয়ন হন। কিন্তু গত মরসুমে জাতীয় দলের হয়ে সাফ চ্যাম্পিয়নশিপ খেলতে গিয়ে হাঁটুতে চোট পান রবিন। অস্ত্রোপচারের পর দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন। চোটের জন্যই বেঙ্গালুরু এফসি ছেড়ে দিয়েছিল রবিনকে। তবে এই মরসুমে এফসি গোয়ার হয়ে আইএসএলে ১০টি ম্যাচ খেলেছেন রবিন। মর্গ্যান অবশ্য জানিয়ে দিলেন, রবিনের চোট নিয়ে একেবারেই চিন্তিত নন। তিনি বললেন, ‘‘আইএসএলের পর নিয়মিত ট্রেনিং করেছে রবিন। প্রথম দিন প্র্যাক্টিসে ওর পারফরম্যান্স দেখে আমি খুশি।’’ 
উইলসের সঙ্গে ফরওয়ার্ড পোজিশনে রবিনকে রেখেই বুধবার সকালে শিবাজিয়ান্স এফসি বধের মহড়া চলল লাল-হলুদ অনুশীলনে। মর্গ্যান বললেন, ‘‘রবিন আমার কোচিংয়ে আগেও খেলেছে। তাই ওকে কীভাবে ব্যবহার করতে হয়, খুব ভাল জানি।’’ আর তিন বছর পরে লাল-হলুদে ফিরে উচ্ছ্বসিত রবিনের টুইট, ‘যেখান থেকে শুরু করেছিলাম, সেখানে ফিরতে পেরে আমি গর্বিত। চলো আবার এগিয়ে যাই’।
টানা দু’টো অ্যাওয়ে ম্যাচের জন্য ২১জন ফুটবলারকে বৃহস্পতিবার সকালের উড়ানে পুণে রওনা হচ্ছেন মর্গ্যান। শনিবার ইস্টবেঙ্গলের প্রতিপক্ষ শিবাজিয়ান্স এফসি। চার দিন পরে গোয়ায় তারা খেলবে চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে।

Robin Singh East Bengal
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -