SEND FEEDBACK

English
Bengali

হজমি গুলির সঙ্গে কোহলির ব্যাটিং-এর তুলনা টানলেন সহবাগ। কেন?

নিজস্ব প্রতিবেদন | নভেম্বর ৫, ২০১৬
Share it on
তিনি বিরাট কোহলি। পৃথিবীর তাবড় তাবড় ক্রীড়াবিদরা তাঁকে এক ডাকে চেনে। তাঁর ব্যাটিংকে কিনা শেষমেশ সামান্য হজমি গুলির সঙ্গে তুলনা! তা-ও আবার বীরেন্দ্র সহবাগ-এর মতো প্রাক্তন ক্রিকেটার সেই তুলনা করলেন!

ভারতীয় ক্রিকেটে ‘রান মেশিন’ শুনলেই এখন একটা ছবি ভেসে ওঠে। পাঁচ ফুট সাত ইঞ্চি উচ্চতার একজন মানুষ উইকেটের সামনে দাঁড়িয়ে রয়েছেন ব্যাট হাতে। অবশ্যই তাঁর গায়ে ভারতের জার্সি। প্রতিপক্ষের বোলাররা ক্রমাগত নাস্তানাবুদ হয়ে আসছেন তাঁর একের পর এক নিখুঁত টাইমিং-এর দাপটে। দেড়শো গ্রাম ওজনের বলটাও বুঝি বারংবার বাউণ্ডারি পেরিয়ে ক্লান্ত। গ্যালারি ভর্তি দর্শক জানেন, তিনি যতক্ষণ ক্রিজে রয়েছেন, ভারতকে হারানো মোটেই সহজ নয়। কারণ তিনি যে বিরাট কোহলি, এই মুহূর্তে ভারতীয় ব্যাটিং-এর অন্যতম নির্ভরযোগ্য নাম। আজ তিনি আঠাশে পড়লেন। বয়স বেশি না হলেও পৃথিবীর সেরা ব্যাটসম্যানদের কথা বলতে গেলে এর মধ্যেই তাঁর নাম উঠে আসে। সেই তাঁর ব্যাটিংয়ের সঙ্গে কিনা সামান্য হজমি গুলির সঙ্গে তুলনা টানলেন রীরেন্দ্র সহবাগ!

শুনতে অবাক লাগলেও সত্যি। বিরাটের ব্যাটিং-কে সত্যিই হজমির সঙ্গে তুলনা করেছেন সহবাগ। তবে ভারতের এই প্রাক্তন ক্রিকেটার স্যোশাল মিডিয়ায় বিভিন্ন ছোটখাটো মজা করার জন্য জনপ্রিয়। আজ বিরাটের জন্মদিনেও তার ব্যতিক্রম হয়নি। কোহলির উদ্দেশে তিনি একটি টুইট করেন, যেখানে লেখেন, ‘হজমি গুলি, রঙের উৎসব হোলি, গুজরাটের ঘাগরা চোলি আর ব্যাটিং-এ বিরাট কোহলি; পুরো ভারতেরই পছন্দ।’ এর পরে তিনি জন্মদিনের শুভেচ্ছা জানান বিরাটকে। টুইটের সঙ্গে যে ছবি পোস্ট করা হয়েছে, তাতেও কোহলির পাশে সহবাগ-কে দেখা যাচ্ছে। তাই বিরাটের ব্যাটিং-এর সঙ্গে হজমিগুলির তুলনা টানলেও তাঁকে ছোট করার কোনও উদ্দেশ্যই যে সহবাগের ছিল না, তা বলাই বাহুল্য। ছন্দ মেলানোর মধ্যে দিয়ে একটি মজার পোস্ট করে কোহলিকে জন্মদিনের শুভেচ্ছা জানানোই তাঁর প্রধান উদ্দেশ্য ছিল।

অবশ্য সহবাগ একাই নন, ভারতের প্রাক্তন ও বর্তমান বহু ক্রিকেটারই বিভিন্ন স্যোশাল পোস্টের মাধ্যমে কোহলিকে শুভেচ্ছা জানিয়েছেন আজকের এই বিশেষ দিনে।

Virat Kohli Virender Sehwag sportscricket Birthday
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -