SEND FEEDBACK

English
Bengali

ভারত ‘বাবা’, পাকিস্তান ‘বাচ্চা’, কেন এমন বার্তা সহবাগের ?

নিজস্ব প্রতিবেদন | অক্টোবর ৩১, ২০১৬
Share it on
স্যোশাল মিডিয়ায় ব্যাঙ্গাত্নক পোস্ট করার জন্য তিনি বরাবরই জনপ্রিয়। এবার ভারত জেতার পরেও তার ব্যতিক্রম হল না।

এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে চির প্রতিদ্বন্ধী পাকিস্তানকে হারিয়ে ভারত সেরার মুকুট মাথায় তুলেছে গতকালই। শনিবার কোহলিদের বিশাল ব্যবধানে জয়ের পরে এই জয় দেশবাসীর জন্য দীপাবলির দ্বিতীয় পুরস্কার হিসেবে ধরাই যায়। খেলার শুরু থেকে দু’পক্ষের মধ্যে টান টান লড়াই চললেও ৩-২ গোলে ম্যাচ বার করে নেয় ভারত। আর তারপর থেকেই রূপিন্দরদের উদ্দেশে শুভেচ্ছাবার্তায় পূর্ণ হয়ে ওঠে দেশের বিভিন্ন সংবাদমাধ্যম থেকে স্যোশাল মিডিয়া। ভারতীয় হকি দলকে শুভেচ্ছা জানিয়েছেন, তাবড় তাবড় শিল্পপতি থেকে শুরু করে খেলাধূলা জগতের এবং রূপোলিপর্দার তারকারা অনেকেই। শুভেচ্ছা জানিয়েছেন, সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সহবাগ, মহম্মদ কাইফের মতো জনপ্রিয় ক্রিকেটাররাও।

এরই মধ্যে বীরেন্দ্র সহবাগ যোগ্য জবাব দিলেন পাকিস্তানকে। স্যোশাল মিডিয়ায় মজাদার পোস্ট করার জন্য তিনি বরাবরই জনপ্রিয়। এবার ভারত জেতার পরেও তার ব্যতিক্রম হল না। পরপর দু’দিন দু’ধরনের খেলায় আন্তর্জাতিক সম্মান ছিনিয়ে আনার কথা ইঙ্গিত করে তিনি টুইট করেন। তার লেখার বক্তব্য ছিল, ‘গতকালের গল্পের সারমর্ম— মায়ের মমতা জয়ের রাস্তা সোজা বানিয়ে দেয়। আজকের গল্পের সারমর্ম— বাবা সবসময় বাবাই হয়।’ 

অর্থাৎ শনিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগে ধোনিরা সকলেই নিজেদের মায়ের নাম লেখা জার্সি পরে মাঠে নেমেছিল। সেখান থেকেই প্রথম গল্পের কথা বুঝিয়েছেন সহবাগ। মায়ের আশীর্বাদেই ১৯০ রানে জয় পেয়েছে ভারত। আবার গতকাল পাকিস্তান সমানে সমানে টক্কর দিলেও শেষ হাসি ভারতই হেসেছে। হাজার হোক, ভারত থেকেই তো জন্ম পাকিস্তানের। তাই বাবার সঙ্গে পেরে ওঠা পাকিস্তানের কম্ম নয়। তাঁর এই টুইট মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় সর্বত্র। সহবাগের ভক্তরা রিটুইটের মাধ্যমে আরও মজা করেন বিষয়টি নিয়ে। তবে পাকিস্তানের অনেকেই যে এই সরল মজাটিকে ভাল চোথে দেখেননি, তা বলাই বাহুল্য। তাতে থোড়াই কেয়ার করেন এই প্রাক্তন ব্যাটসম্যন!

Virender Sehwag Cricketer sportscricket Tweet
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -