SEND FEEDBACK

English
Bengali

রাঁচি টেস্ট শুরুর আগে কোহলির দিকে ‘বোমা’ ছুড়লেন স্মিথ

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | মার্চ ১৫, ২০১৭
Share it on
বিতর্ক আর পিছু ছাড়ছে না কোহলির। কোহলি সমালোচিত হচ্ছেন সর্বত্র। রাঁচি টেস্টের আগে কোহলিকে ছেড়ে কথা বললেন না স্মিথ।

তিনি অস্ট্রেলিয়ার অধিনায়ক, আর তিনিই কিনা ‘চুরি’ করতে গিয়েছিলেন! স্টিভ স্মিথের বিরুদ্ধে এমনই মারাত্মক অভিযোগ করেছিলেন বিরাট কোহলি। রাঁচিতে তৃতীয় টেস্ট শুরুর আগের দিন কোহলিকে এককথায় উড়িয়ে দিলেন অজি অধিনায়ক। জানিয়ে দিলেন কোহলি একদম বাজে কথা বলছেন। ভারত অধিনায়কের বক্তব্যের মধ্যে কোনও সারবত্তাই নেই। ঘটনা হল, জয়ের জন্য ১৮৮ রানের প্রয়োজনে ব্যাট করতে নেমে ৬৬ রানে ৩ উইকেট হারিয়ে ফেলেছিল অজিরা।

সেই সময়ে শন মার্শকে নিয়ে ‘উদ্ধারকার্য’ চালাচ্ছিলেন স্মিথ। উমেশ যাদবের বলে এই সময়েই এলবিডব্লিউ হন স্মিথ। উমেশ যাদবের আবেদনে সাড়া দিয়ে আম্পায়ার আউটও দেন। কার্যত বিব্রত হয়ে স্মিথ সেই সময়ে ডিআরএসের সাহায্য নেবেন কিনা ভাবছিলেন। তবে অস্ট্রেলিয়া ডিআরএস নিয়ে আর একবারই আবেদন করতে পারত। কারণ, বাকি ডিআরএস আগেই খরচ করে ফেলেছিল অজিরা।সেই সময়েই দ্বিধাগ্রস্থ হয়ে স্মিথ ড্রেসিংরুমের দিকে তাকিয়ে আন্দাজ পাওয়ার চেষ্টা করছিলেন তিনি আউট ছিলেন কিনা। নিয়ম অনুযায়ী অন্যের সাহায্য ছাড়া ব্যাটসম্যানকে ডিআরএসের আবেদন করতে হয়। নিয়মের ফাঁক গলে সতীর্থদের সাহায্য নিতে চেয়েছিলেন স্মিথ। এমনটা নজর করেই বিরাট কোহলি সরাসরি আম্পায়ারকে অভিযোগ জানান।

সেই বিতর্ক এখনও পিছু ছাড়ছে না। রাঁচি টেস্টের বল গড়ানোর আগে স্মিথ সাংবাদিক বৈঠকে কোহলির অভিযোগকে উড়িয়ে দিয়ে বলেছেন, ‘আমার দিক থেকে আমি বলতে পারি একদম বাজে কথা বলছে ওরা (ভারত)। খেলার শেষে জানিয়েছিলাম আমি ভুল করেছি। ভুল হয়ে গিয়েছে আমার তরফে। সেই সময়ে আমার মাথা কাজ করছিল না।’ কিন্তু কোহলি ও তাঁর টিমমেটরা তো স্মিথের বক্তব্য শুনতে মোটেও রাজি নন। ভারতের তরফে লাগাতার বলা হয়েছে, স্মিথরা ইচ্ছা করেই ডিআরএস নিয়ে এমন কাণ্ড করে চলেছে। কোহলি ও ভারতের এ হেন অভিযোগের প্রেক্ষিতে স্মিথ বলেছেন, ‘ডিআরএস নিয়ে আমরা ধারাবাহিক ভাবে অসততা করে চলেছি, এটা একদমই ঠিক কথা নয়। আমার মনে হয়, কোহলি ভুল বকছে।’

অর্থাৎ ভারত ও অস্ট্রেলিয়া সিরিজের বল গড়ানোর পর থেকেই তা অন্য আকার নিতে শুরু করেছে। কথার যুদ্ধ বেড়ে চলেছে। দু’ অধিনায়কের মধ্যে চলছে কথার লড়াই। দু’ টো টেস্ট হয়ে গেলেও পারস্পরিক তর্কবিতর্ক চলছেই। 

Virat Kohli Steve Smith India vs Australia Ranchi Test
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -