SEND FEEDBACK

English
Bengali

হাসপাতালে ছুটলেন কোহলি। কী হল ভারত অধিনায়কের, নামতে পারবেন তো টেস্টে

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | মার্চ ১৬, ২০১৭
Share it on
বিরাট কোহলি কি নামতে পারবেন তৃতীয় টেস্টের বাকি দিনগুলোয়? রাঁচী টেস্টের প্রথম দিন কোহলির চোট অনেক প্রশ্ন তুলে দিয়ে গেল।

কী হল ভারত অধিনায়ক বিরাট কোহলির? ভারতীয় সাজঘরে কি নেমে এল অন্ধকার? সিরিজের বাকি টেস্টগুলোয় তিনি ভারত অধিনায়কের আর্মব্যান্ড পরে নামতে পারবেন তো? এসব প্রশ্নই এখন ঘোরাফেরা করছে ভারতের ক্রিকেটমহলে। 

রাঁচী টেস্টের প্রথমদিনে অস্ট্রেলিয়া ভারতের উপরে চেপে বসেছে। ফিল্ডিংয়ের সময়ে চোট পেয়ে মাঠের বাইরে বেরিয়ে যেতে হয় কোহলিকে। দ্বিতীয় সেশনের মাঝামাঝি রবীন্দ্র জাদেজার বলে পিটার হ্যান্ডসকম্বের শট তাড়া করতে গিয়ে কাঁধে চোট পান ভারত অধিনায়ক। রাঁচির আউটফিল্ড এমনিতেই প্রচণ্ড দ্রুতগামী। বল তাড়া করেও বাউন্ডারি বাঁচাতে পারেননি কোহলি। বাউন্ডারি বাঁচাতে না পারলেও কোহলি কিন্তু মাঠের ভিতরে দুর্দান্ত এক নজির স্থাপন করলেন। সামনে থেকে দলকে নেতৃত্ব দেওয়ার অসাধারণ এক ছবি তুলে ধরেন সতীর্থদের সামনে।

শেষ মুহূর্ত পর্যন্ত বলের পিছনে ধাওয়া করতে দেখা যায় কোহলিকে। এর ফলাফল ভাল হয়নি। বল থামানোর জন্য ঝাঁপিয়েছিলেন কোহলি। ল্যান্ডিংয়ের ভুলে ডান কাঁধে বেশি চাপ দিয়ে ফেলেন ভারত অধিনায়ক। চোট যে যথেষ্ট গুরুতর, সঙ্গে সঙ্গেই বোঝা গিয়েছিল। তিনি হাতের উপর চাপ দিয়ে আর দাঁড়াতে পারছিলেন না। ড্রেসিংরুম থেকে ছুটে আসেন ভারতীয় দলের ফিজিও। কাঁধে আইস প্যাক ঘষতে ঘষতেই ড্রেসিংরুমের পথে হাঁটা লাগান কোহলি। তাঁর অনুপস্থিতিতে দলের নেতৃত্বের আর্মব্যান্ড পরেন অজিঙ্কে রাহানে। 

যাই হোক, কোহলির চোট কতটা গুরুতর, তা নিয়ে চিন্তিত গোটা দেশ। নিজের কাঁধের অবস্থা জানার জন্য হাসপাতালে ছুটতে হয় কোহলিকে। ভারত অধিনায়কের কাঁধের চোট কতটা গুরুতর, তা খতিয়ে দেখার জন্য স্ক্যান করা হয় তাঁর কাঁধে। তবে এখনই কোহলির স্ক্যান রিপোর্ট পাওয়া যাবে না। হাতে পেতে পেতে শুক্রবার সকাল। টেস্টের দ্বিতীয় দিনেই জানা যাবে কোহলির কাঁধের আপডেট। ভারতীয় শিবির কিন্তু কোহলির চোটকে গুরুত্ব দিচ্ছে। তাঁর কাঁধের স্ক্যান রিপোর্ট যদি অন্য কথা বলে, তাহলে কিন্তু ভারতীয় দলের জন্য তা অন্য বার্তা বহন করবে। 
ফলে কোহলির কাঁধ চিন্তায় ফেলে দিল ভারতীয় দলকে।   

Virat Kohli Ranchi Test Scan
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -