নন্দীগ্রামে তাদের সুরই এখন বিরোধীদের মুখে, ময়নাতদন্তে শাসকদল
জমির বিষয়টি বেশি ভাবাচ্ছে শাসকদলকে। যে জমি আন্দোলনের মাধ্যমে তৃণমূলের উত্থান, ভাঙড়ে সেই জমি-বিক্ষোভই তাদের ‘বেকায়দায়’ ফেলেছে। বিশেষত, ভাঙড়ের সঙ্গে সিঙ্গুর এবং নন্দীগ্রামের তুলনা শুরু হওয়ায় চূড়ান্ত অস্বস্তিতে পড়েছে তৃণমূল।
Mamata Banerjee worried about Bhangar
নন্দীগ্রামে তাদের সুরই এখন বিরোধীদের মুখে, ময়নাতদন্তে শাসকদল
জমির বিষয়টি বেশি ভাবাচ্ছে শাসকদলকে। যে জমি আন্দোলনের মাধ্যমে তৃণমূলের উত্থান, ভাঙড়ে সেই জমি-বিক্ষোভই তাদের ‘বেকায়দায়’ ফেলেছে। বিশেষত, ভাঙড়ের সঙ্গে সিঙ্গুর এবং নন্দীগ্রামের তুলনা শুরু হওয়ায় চূড়ান্ত অস্বস্তিতে পড়েছে তৃণমূল।
টাকা নেই, গরিব যুবকের অস্ত্রোপচারে টালবাহানার অভিযোগ, সাহায্যের আশায় মা
নিউরো সার্জেন পি বি বিষ্ণুর মতে, অস্ত্রোপচার করে দ্রুত রক্ত বার না করলে মৃত্যু অবধারিত। কিন্তু অভিযোগ, পরিচয় জানা যাওয়ার পর থেকেই অস্ত্রোপচারে উদ্যোগী হওয়ার পরিবর্তে টাকা আদায়ে ব্যস্ত হয়ে ওঠেন হাসপাতাল কর্তৃপক্ষ।
মূল হল মল! ভবিষ্যতের নেতারাই বদলে দিল শাসক দলের নাম, দেখুন ছবি
দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেওয়া নামই একধাক্কায় বদলে দিয়েছেন দলের ছাত্রনেতারা।
শ্রীনু খুনের জের? খড়্গপুরে দিলীপ ঘোষের সভার অনুমতি দিল না পুলিশ
স্থানীয় তৃণমূল নেতাদের পরে শ্রীনুর মা এবং স্ত্রীও দাবি করেছেন, আগেই শ্রীনুকে খুনের হুমকি দিয়েছিলেন দিলীপবাবু। এবারে খড়্গপুর শহরেই দিলীপ ঘোষের সভা বাতিলকে ঘিরে নতুন বিতর্ক তৈরি হল।
পুলিশের নিয়ন্ত্রণের বাইরে ভাঙড়, আক্রান্ত পুলিশ, উঠল গুলি চালানোর অভিযোগ
মুখ্যমন্ত্রী পরিস্থিতি সরজমিনে দেখতে ওই এলাকার বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী আব্দুর রেজ্জাক মোল্লাকে ভাঙড়ে যেতে নির্দেশ দেন। সেই খবর পেয়ে গ্রামবাসীদের বক্তব্য, কোনও মন্ত্রী নয়, খোদ মুখ্যমন্ত্রীকে আসতে হবে ভাঙড়ে।
পুলিশ-জনতা সংঘর্ষ, এখনও উত্তপ্ত বিষ্ণুপুর
এখনও পরিস্থিতি অশান্ত। পুলিশের অস্ত্র লাঠি চার্জ, কাঁদানে গ্যাস। জনতা তুলে নিল ইট। তারপর দেখুন এক্সক্লুসিভ ভিডিও...
শারদসম্মান-এর নামে চার তৃণমূল নেতার ক্লাব টাকা নিয়েছে, তালিকা দিল রোজ ভ্যালি
দুই তৃণমূল কংগ্রেস সাংসদ তাপস পাল ও সুদীপ বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করার পরে একের পর আর্থিক লেনদেনের কেলেঙ্কারি সামনে আসছে। এ বার উঠল দুর্গাপুজোয় পুরস্কারের নামে টাকা নেওয়ার অভিযোগ।
গুলিতে মৃত্যুর পরে জ্বলছে ভাঙড়, পাঠানো হল কলকাতা পুলিশ। কড়া সিদ্ধান্ত মমতার
ভাঙড়ে পাওয়ার গ্রিড তৈরি হবে না। রাজ্য সরকারের সিদ্ধান্ত জানিয়ে দেওয়ার পরেও উত্তপ্ত ভাঙড়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শেষে কলকাতা পুলিশের বিশাল বাহিনী মোতায়েন করল সরকার।
রাস্তা সারাইয়ের কাজে বন্ধ আন্ডারপাস, জমা জলের সমস্যার সমাধানও লক্ষ্য
দমদম স্টেশন সংলগ্ন আন্ডারপাসের নিচু অংশ সারাইয়ের জন্য আগামী ৩ ফেব্রুয়ারি পর্যন্ত ওই রাস্তা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন পুর কর্তৃপক্ষ। কাজ চলাকালীন আন্ডারপাসের উঁচু অংশ দিয়ে দু’দিকের যান চলাচল করবে।
রাজনীতি পছন্দ নয়, পুলিশের চাকরিও নয়, মন্তব্য হরিমোহনে নিহত তাপসের ছেলের
প্রায় চার বছর আগে বাবাকে হারাতে হয়েছিল। সেদিন থেকেই রাজনীতির প্রতি তার বিতৃষ্ণার শুরু। এমনকী, বাবার পেশা পুলিশের চাকরিতেও বিন্দুমাত্র উৎসাহ নেই তমাল চৌধুরীর।
অকৃতকার্য গাঁধীগিরি, ফুল অওর কাঁটে
দুঃখের হলেও সত্য, মোদীর ওই ভুয়ো গাঁধীগিরির পথটিই অবলম্বন করলেন তৃণমূল ছাত্র পরিষদের পড়ুয়ারা। রীতিমতো প্ল্যাকার্ড হাতে, ফুল বিলিয়ে কলকাতা বিশ্ববিদ্যালয়ে বিরোধীদের অভ্যর্থনা করেছিলেন তাঁরা। গাঁধীগিরির নিদর্শন। কিন্তু মুহূর্তেই পরিচয় বদলে গেল। মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় চত্বর ফিরে গেল পুরনো চরিত্রে।
নন্দীগ্রাম ফিরল ভাঙড়ে! বিদ্যুৎ প্রকল্প ঘিরে পুলিশ-জনতা খণ্ডযুদ্ধ
পরিস্থিতি অগ্নিগর্ভ। স্থানীয় গ্রামবাসীদের প্রতিবাদের পরে রাজ্য সরকার ভাঙড়ে প্রকল্প বন্ধ করে দিল। থামল না আন্দোলন।
স্বাচ্ছন্দ্যের আড়ালে দু’চাকায় নতুন বিপদ! করুণ পরিণতি দুই কলসেন্টার কর্মীর
ফের সেই প্রমাণ পাওয়া গেল ভিআইপি রোড সংলগ্ন কেষ্টপুরে। মাঝরাতের দুর্ঘটনায় প্রাণ গেল ভিন রাজ্যের বাসিন্দা দুই যুবকের।
বাসের ধাক্কায় কলেজ স্ট্রিটে মৃত এক, আহত কনস্টেবল-সহ পাঁচজন
সন্ধ্যার ব্যস্ত সময়ে বইপাড়ার ফুটপাথে উঠে পড়ল সরকারি বাস। যার ধাক্কায় সোমবার মারা গেলেন এক পথচারী। আহত অন্তত পাঁচজন। এঁদের মধ্যে রয়েছেন মুচিপাড়া থানা এক কনস্টেবল।