SEND FEEDBACK

English
Bengali

অন্তর্ঘাতেই হার? দলকে কাঠগড়ায় তুলে অভিযোগ বাইচুংয়ের, দেখুন ভিডিও

নিজস্ব প্রতিবেদন | মে ২১, ২০১৬
Share it on
এদিন রীতিমতো সাংবাদিক সম্মেলন ডেকে শিলিগুড়ির বিভিন্ন ওয়ার্ডে প্রাপ্ত ফলাফল বিশ্লেষন করে বাইচুং বলেন, মেয়র অশোক ভট্টাচার্য যে ওয়ার্ড থেকে নির্বাচিত সেই ৬ নম্বর ওয়ার্ডেও ৩৩ ভোটে লিড নিয়েছে তৃণমূল।

শুক্রবারই মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় সভায় বলেছিলেন, বেশ কিছু আসনে গোষ্ঠীদ্বন্দ্বের জন্য হারতে হয়েছে তৃণমূলকে। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই প্রকাশ্যেই সেই অভিযোগ তুলে বিপুল জয়ের মধ্যেও শাসক দলের অস্বস্তি বাড়ালেন শিলিগুড়ির তৃণমূল প্রার্থী বাইচুং ভূটিয়া।

বাইচুংয়ের দাবি, মোট ৩০টি ওয়ার্ড নিয়ে গঠিত শিলিগুড়ি বিধানসভার ২০টি ওয়ার্ডে বিগত পুর নির্বাচনের তুলনায় ভোট বেড়েছে তৃণমূলের। কিন্তু ১০টি ওয়ার্ডে ভোট কমেছে শাসক দলের। আর এই ১০টি ওয়ার্ডের মধ্যে ৭টি তৃণমূলেরই দখলে। দলীয় কাউন্সিলরদের ওয়ার্ডে ভোট এতটা কেন কমল, তা নিয়ে প্রশ্ন তুলেছেন বাইচুং। এই পর্যন্ত ঠিকই ছিল। কিন্তু এরপরে বাইচুং যা বলেছেন, তাতে সরাসরি দলের স্থানীয় নেতৃত্বের একাংশের দিকে আঙুল তুলেছেন তিনি। 

এদিন রীতিমতো সাংবাদিক সম্মেলন ডেকে শিলিগুড়ির বিভিন্ন ওয়ার্ডে প্রাপ্ত ফলাফল বিশ্লেষন করে বাইচুং বলেন, মেয়র অশোক ভট্টাচার্য যে ওয়ার্ড থেকে নির্বাচিত সেই ৬ নম্বর ওয়ার্ডেও ৩৩ ভোটে লিড নিয়েছে তৃণমূল। অথচ খোদ তৃণমূল জেলা সভাপতি রঞ্জন সরকারের ২০ নম্বর ওয়ার্ডে ভোট কমেছে হু হু করে। ভোট কমেছে মন্ত্রী গৌতম দেবের স্ত্রী, শুক্লা দেবের ১৭ নম্বর ওয়ার্ডেও। এরপরেই ভাইচুং বলেন, শিলিগুড়ি মডেল যখন গোটা রাজ্যে কার্যকর হচ্ছে না, সেখানে শুধু শিলিগুড়িতেই কেন তা সফল, তা নিয়ে ভাবতে হবে। শিলিগুড়িতে কংগ্রেস-সিপিএম জোটের সাফল্যের পিছনে তৃণমূল এবং বিজেপি-র ভূমিকা আছে কি না, তা খতিয়ে দেখা প্রয়োজন বলে মন্তব্য করেন বাইচুং। রাজনৈতিক মহলের ব্যাখ্যা, বিজেপি-র কথা বললেও আসলে শিলিগুড়িতে নিজের হারের জন্য দলের একাংশের অন্তর্ঘাতের দিকেই আঙুল তুললেন প্রাক্তন ভারত অধিনায়ক।

প্রথমে লোকসভা নির্বাচন, তারপরে বিধানসভা। পর পর দু’টো নির্বাচনে দাঁড়িয়ে হারলেও এখনই রাজনীতি ছাড়ছেন না বলেই ইঙ্গিত দিয়েছেন বাইচুং। তাঁর দাবি, দল তাঁকে যে দায়িত্বই দেবে তা পালন করবেন তিনি। জেলা ছেড়ে যাওয়ারও প্রশ্ন নেই। দল জেলা সভাপতির দায়িত্ব দিলেও তা পালন করতে রাজি তিনি। 

কী বললেন বাইচুং? দেখুন ভিডিও ১

দেখুন ভিডিও ২

 

 

Election Election Results Baichung Bhutia Tmc Siliguri Cpm Congress Mamata Banerjee
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -