SEND FEEDBACK

English
Bengali

সন্তানের জন্ম দিয়ে হাসপাতালেই পরীক্ষায় বসল নতুন মা, ভিডিও দেখুন

নিজস্ব প্রতিবেদন, মালদহ | মার্চ ২০, ২০১৭
Share it on
গত শুক্রবার পরীক্ষা দেওয়ার পরেই প্রসবযন্ত্রণা অনুভব করে সে। প্রথমে তাকে নিয়ে যাওয়া হয় আড়াইডাঙ্গা গ্রামীণ হাসপাতালে। সেখান থেকে চিকিৎসকেরা স্থানান্তর করেন মালদা মেডিক্যাল কলেজে।

অস্ত্রোপচারের মাধ্যমে দুই দিন আগেই জন্ম দিয়েছেন পুত্র সন্তানের। শারীরিক কারণে এখনও শয্যাশায়ী। এরই মধ্যে সোমবার মালদহ মেডিক্যাল কলেজে হাসপাতালে লড়াকু ফতেমা বিবি। নজীরবিহীন ভাবে প্রসূতি বিভাগের মধ্যেই তাঁর জন্য পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করল মালদা মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। উচ্চ মাধ্যমিকের আগামী দিনগুলোতে একইভাবে পরীক্ষা শেষ করতে চান তিনি।

বরাবরের মেধাবী ছাত্রী ফতেমা। বয়স আঠারো ছোঁয়ার আগেই বছর দু’য়েক আগে পরিবার থেকে বিয়ে দেওয়া হয়েছিল তার। কিন্তু বিয়ের পরেও পড়াশোনা চালিয়ে যাওয়ার ইচ্ছে প্রকাশ করে ফতেমা। এ বছর রতুয়ার বটতলা আদর্শ হাই মাদ্রাসা থেকে উচ্চ মাধ্যমিক দিচ্ছে ফতেমা। তার পরীক্ষার সিট পড়ে রতুয়ার বাহারাল হাই স্কুলে। প্রথম দু’দিন যথারীতি সন্তানসম্ভবা অবস্থাতেই পরীক্ষা দেয় ফতেমা। কিন্তু গত শুক্রবার পরীক্ষা দেওয়ার পরেই প্রসবযন্ত্রণা অনুভব করে সে। প্রথমে তাকে নিয়ে যাওয়া হয় আড়াইডাঙ্গা গ্রামীণ হাসপাতালে। সেখান থেকে চিকিৎসকেরা স্থানান্তর করেন মালদা মেডিক্যাল কলেজে। শুক্রবার এখানেই পুত্রসন্তানের জন্য দেয় ফতেমা। পরিবারে লোকজন মাঝপথে উচ্চ মাধ্যমিক বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা করেছিলেন। কিন্তু আজ সকালে নিজেই হাসপাতাল কর্তৃপক্ষকে পরীক্ষা দেওয়ার ইচ্ছা প্রকাশ করে ওই ছাত্রী। তড়িঘড়ি প্রসূতি বিভাগেই তার পরীক্ষার বন্দোবস্ত করা হয়। পুলিশ, পর্ষদের পরীক্ষক, হাসপাতাল কর্তৃপক্ষের উপস্থিতিতেই শয্যায় শুয়ে সে পরীক্ষা শেষ করেন।

ভিডিও দেখুন

 

Maldah Mother Higher Secondary Examination
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -