SEND FEEDBACK

English
Bengali

আদালতকে তোয়াক্কা না করে মোহন ভাগবতের সভার অনুমতি দিতে অস্বীকার মমতার পুলিশের

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | জানুয়ারি ১২, ২০১৭
Share it on
মোহন ভাগবতের সভা হওয়া নিয়ে এখনও সংশয়। মমতার পুলিশ কেন অনুমতি দিল না?

আগামী ১৪ তারিখ মকর সংক্রান্তি উপলক্ষে খিদিরপুরের ভূকৈলাস মন্দির চত্বরে বা ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে বার্ষিক উৎসব করার অনুমতি চেয়েছিল আরএসএস বা রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ। কলকাতা পুলিশ তাদের জানিয়ে দেয় এই সভার অনুমতি দেওয়া সম্ভব নয়। এর পরেই কলকাতা হাইকোর্টের শরণাপন্ন হয় সঙ্ঘ। বুধবার আদালত পুলিশকে নির্দেশ দেয় ২৪ ঘণ্টার মধ্যে সব খতিয়ে দেখে অনুমতি দিতে।

কিন্তু তারপরে ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই, কলকাতা পুলিশ চিঠি লিখে আরএসএস নেতৃত্বকে জানিয়ে দিল এই সভার অনুমতি তারা দিতে পারবে না। কারণ হিসেবে কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার সুপ্রতিম সরকার জানিয়েছেন, ব্রিগেড প্যারেড গ্রাউন্ডের কাছেই গঙ্গাসাগর মেলার ট্রানসিট ক্যাম্প হয়েছে। সেখানে ১৩ ও ১৪ তারিখ খুব ভিড় হবে। গাড়ির সংখ্যাও এই সময়ে বেশি থাকবে। এই অবস্থায় মোহন ভাগবতের সভার নিরাপত্তার ব্যবস্থা করা অসুবিধের। তাই ওই সময় সভা না করারই পরামর্শ দেওয়া হচ্ছে।

ভূকৈলাস গ্রাউন্ডে সভা করার ব্যাপারে পুলিশের মূল আপত্তি ছোট জায়গায় অত বড় সভা করা যাবে না। কলকাতা পুলিশ জানিয়েছে, ওই মাঠে মাত্র ৪০০ জনের মতো লোকের জমায়েত করা যেতে পারে। কিন্তু আরএসএস জানিয়েছিল তাদের সভায় ৪০০০ লোকের সমাগম হবে। 

আইন-শৃঙ্খলা ও নিরাপত্তার কথা ভেবে এই সভা না করারই পরামর্শ দিয়েছে কলকাতা পুলিশ। এই চিঠি পেয়ে আবার আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে আরএসএস কর্তৃপক্ষ।

Mohan Bhagwat RSS Kolkata Police Mamata Banerjee
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -