SEND FEEDBACK

English
Bengali

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় পথে নেমে আপাতত এগিয়ে বামেরা

নিজস্ব সংবাদদাতা | মার্চ ১৭, ২০১৭
Share it on
হাইকোর্টের রায়ের কয়েকঘণ্টার মধ্যেই অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে ধর্মতলা থেকে মৌলালি মোড় পর্যন্ত মিছিল করেন বাম নেতৃত্ব। ভিড়ের বহরে ‘খুশি’ তাঁরা।

নারদ-রায়ের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অন্য বিরোধীদের আপাতত পিছনে ফেলে দিল বামেরা। 
হাইকোর্টের রায়ের কয়েকঘণ্টার মধ্যেই অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে ধর্মতলা থেকে মৌলালি মোড় পর্যন্ত মিছিল করেন বাম নেতৃত্ব। ভিড়ের বহরে ‘খুশি’ তাঁরা। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বলেন, ‘‘তাৎক্ষণিক প্রতিক্রিয়া হিসাবে রাস্তায় নামা হয়েছে। এটা তো সবে শুরু। আগামিকালও প্রতিবাদ চলবে।’’ রাজ্যের অভিযুক্ত মন্ত্রীদের পদত্যাগের দাবিতেও এদিন রাজ্যপালের সঙ্গে দেখা করে বাম পরিষদীয় দল। 
বিজেপি শুধু সাংবাদিক বৈঠক করেই দায় সেরেছে। পরবর্তীকালে নারদ-কাণ্ডে শাসকদলের জড়িত থাকা নিয়ে আন্দোলন কর্মসূচি নেওয়ার ইঙ্গিত দিয়েছেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর কথায়, ‘‘এদিনই তো সব শেষ হয়ে যাচ্ছে না।’’ প্রসঙ্গত, এদিন দুপুরে টেট দুর্নীতির অভিযোগ তুলে বিকাশ ভবন অভিযান করে বিজেপি। 
বিবৃতি দিলেও আন্দোলনের ইঙ্গিত মেলেনি প্রদেশ কংগ্রেস নেতৃত্বের কথায়। যদিও আজ, শনিবার দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের নেতৃত্বে মিছিলের আয়োজন করা হয়েছে। প্রদেশ সভাপতি অধীর চৌধুরীর মন্তব্য, ‘‘তৃণমূলের সর্বোচ্চ নেতৃত্বকে জেলে যেতে হবে।’’ বিরোধী দলনেতা আব্দুল মান্নানের দাবি, ‘‘মুখ্যমন্ত্রীর উচিত অভিযুক্ত সব মন্ত্রীকে বরখাস্ত করা। টিভির পর্দায় যাঁদের টাকা নিতে দেখা গিয়েছে, সেইসব বিধায়ক এবং সাংসদকে সাসপেন্ড করা।’’  
রাজনীতির কারবারিদের মতে, রাজ্যে তৃণমূল-বিরোধিতায় আন্দোলনের নিরিখে বামেদের পিছনে ফেলছিল বিজেপি। কিন্তু নারদ-কাণ্ডের প্রতিক্রিয়ায় কিছুটা হলেও নিজেদের ‘এগিয়ে’ রাখল বামেরা।

Left Front Narada
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -