SEND FEEDBACK

English
Bengali

তাপস, ঋতুপর্ণা, প্রসেনজিৎ কী করেছে ? মুখ্যমন্ত্রীর গোলাপ-নামা

নিজস্ব সংবাদদাতা | জানুয়ারি ১২, ২০১৭
Share it on
মমতার অভিমত, প্রসেনজিত্, ঋতুপর্ণার মতো অভিনেতারা পেশাগত কারণেই অনেক সংস্থার কাজ করেন। এতে অন্যায় কোথায়?

যে টলিউডের আনুগত্য তিনি সযত্নে লালন করেন, তারই এক প্রথমসারির নায়িকা এবং একাধিক প্রযোজকের নাম জড়িয়েছে রোজভ্যালি-কাণ্ডে। বুধবার সেই ‘কম্পিত’ টলিউডের পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
মমতার অভিমত, প্রসেনজিত্, ঋতুপর্ণার মতো অভিনেতারা পেশাগত কারণেই অনেক সংস্থার কাজ করেন। এতে অন্যায় কোথায়?

নোট বাতিলের প্রতিবাদে কলকাতায়  রিজার্ভ ব্যাঙ্কের দফতরের সামনে তৃণমূলের তিনদিনের ধর্না শেষ হল এদিন। সেই ধর্নামঞ্চ থেকেই মমতা প্রশ্ন করেন, ‘‘তাপস, শতাব্দী, প্রসেনজিত্, ঋতুপর্ণা কী করেছে? ওরা সিনেমা করে। এটা ওদের পেশা। টলিউড থেকে বলিউ়ড, হলিউডে ওদের যোগাযোগ।’’ প্রসঙ্গত, রোজভ্যালি-কর্তা গৌতম কুণ্ডুর প্রযোজিত একাধিক ছবিতে অভিনয় করেছেন প্রসেনজিৎ এবং ঋতুপর্ণা।   

রোজভ্যালি মামলায় ইতিমধ্যেই তাপসকে গ্রেফতার করেছে সিবিআই। তলব করেছে রোজভ্যালির ‘ব্র্যান্ড অ্যাম্বাসেডর’ শতাব্দী রায়কে। আবার রোজভ্যালির লগ্নির খোঁজে নেমে টলিউডের পরিচিত একাধিক নাম নিয়েও নাড়াচাড়া করছে তারা। যদিও নির্দিষ্ট কোনও নাম নিয়ে প্রকাশ্যে কিছু বলেনি তারা। বলার কথাও নয়। যদিও সেই তদন্ত প্রসঙ্গে অভিযোগ তুলে মমতা এদিন দুই প্রথমসারির অভিনেতার নাম উল্লেখ করেন এবং তাঁর মতামত জানান। তারপরই তিনি বলেন, ‘‘কী করেছেন সুদীপ বন্দ্যোপাধ্যায়, মুকুল রায়, শোভন, ববি, শুভেন্দু?’’ 

এদিন ‘দিদি’র তারকা-মন্তব্যে নিন্দকদের একাংশের ভ্রূকুঞ্চন হয়েছে। তাঁদের প্রশ্ন, দিদি হঠাৎ নাম করতে গেলেন কেন? বিশেষত ধৃত তাপস পালের সঙ্গে? এতে নায়ক-নায়িকারা ‘বিব্রত’ই হবেন।
প্রসেনজিতের সঙ্গে এদিন একাধিকবার যোগাযোগের চেষ্টা হলেও তিনি ফোন ধরেননি। নায়কের ঘনিষ্ঠ মহল জানিয়েছে, তিনি শ্যুটিংয়ে ব্যস্ত। ঋতুপর্ণাকেও ফোনে পাওয়া যায়নি। 
টলিউডকে সমর্থন জানানোর পাশাপাশি এদিনের সভা থেকে পথে নেমে নোট বাতিলের প্রতিবাদের আবেদন জানান মমতা। তিনি বলেন, ‘‘দশ মাস পর জিনিসপত্রের দাম বাড়বে। তখন আমাকে বলবেন না।’’ এ বিষয়ে পরবর্তী কর্মসূচি অবশ্য তিনি ঘোষণা করবেন গঙ্গাসাগর মেলার পরই।

Mamata banerjee Tollywood
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -