SEND FEEDBACK

English
Bengali

কুণাল ও মমতা। পুরনো ছবি ঘিরে নতুন জল্পনা। জবাব দিলেন কুণাল ঘোষ

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | মার্চ ১৭, ২০১৭
Share it on
এমন ছবি একটা সময় পর্যন্ত অত্যন্ত পরিচিত ছিল। তখন আক্ষরিক অর্থেই মমতা বন্দ্যোপাধ্যায়ের ছায়াসঙ্গী ছিলেন কুণাল ঘোষ।

এটা আতীতের ছবি। এমন ছবি একটা সময় পর্যন্ত অত্যন্ত পরিচিত ছিল। তখন আক্ষরিক অর্থেই মমতা বন্দ্যোপাধ্যায়ের ছায়াসঙ্গী ছিলেন কুণাল ঘোষ। সাংসদ হওয়ার আগে বা পরে রাজ্যে, দেশে, বিদেশে পাশে পাশে থাকতে দেখা গিয়েছে সারদা-অভিযুক্ত কুণাল ঘোষ ও তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। সেই সময়ের একটি পুরনো ছবি ঘিরেই তৈরি হয়েছে নতুন জল্পনা।

পুজোর আগেই জামিন পেয়েছেন কুণাল ঘোষ। সারদা মামলা বছর তিনেক জেল-যাপনের পরে কিছুটা আড়ালেই ছিলেন। খবরে আসেন জেল-জীবন নিয়ে বই লিখে। ‘বন্দির ডায়েরি’ প্রকাশের পর থেকেই একটু একটু করে ঘর-বন্দি কুণাল প্রকাশ্যে আসতে শুরু করেন। নতুন করে সোশ্যাল সাইটে পা রাখেন। ফেসবুক অ্যাকাউন্ট খোলেন। প্রথমে কিছুদিন নিছক মজার পোস্ট করে অবশেষে রাজনৈতিক বার্তা দিতে থাকেন বিভিন্ন ছবির আড়ালে। তাঁর জীবনের ‘সেই’ সময়ের ছবি পোস্ট করতে শুরু করেন। যে সময়ে তিনি সারদার সংস্থায় চাকির করেন। যে সময়ে তাঁর বিরুদ্ধে সারদার ব্যবসা প্রভাবিত করার অভিযোগ। ‘সেই’ সময়ের ছবির সঙ্গে জেল-জীবনের কিছু ছবি দিয়ে তুলনা করে পোস্ট করেন কুণাল।

ছবি: কুণাল ঘোষের ফেসবুক অ্যাকাউন্ট।

এই পর্যন্ত ঠিক ছিল। এর পরে বুধবার তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অতীতের একটি ছবি পোস্ট করে লেখেন ‘আমার পূর্বজন্মের একটি সুন্দর মুহূর্ত।’ এর আগের ছবি গুলি দেখে মনে হয়েছিল তিনি নানা তদন্তে সঙ্কটে থাকা তৃণমূলের ‘কাটা ঘায়ে নুনের ছিটে’ দিচ্ছেন। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে পুরনো ছবি পোস্ট করার পরেই তৈরি হয় নতুন জল্পনা। দল সাসপেন্ড করলেও তিনি এখনও রাজ্যসভায় তৃণমূল কংগ্রেসের সদস্য। প্রশ্ন উঠতে শুরু করে তবে কি আবার সক্রিয় রাজনীতিতে আসার ইচ্ছাপ্রকাশ করে এই ছবি পোস্ট?

ছবি: কুণাল ঘোষের ফেসবুক অ্যাকাউন্ট।

নিজের ফেসবুক অ্যাকাউন্ট নিজেই তার জবাব দিয়েছেন কুণাল। লিখেছেন— ‘আমি কিছু ভেবে বা ভাবাতে ছবিটি পোস্ট করিনি। হঠাৎ পেলাম পুরনো ছবি। ভালো মুহূর্ত। তাই দিয়েছি। এর কোনও তাৎপর্য আছে বলে মনে হয় না। তৃণমূলের কাছে যাওয়ার বার্তা দিতে ছবি দিয়েছি শুনলে আমার খুব হাসি পাচ্ছে।’

Kunal Ghosh Mamata Banerjee TMC
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -