SEND FEEDBACK

English
Bengali

বেসরকারি হাসপাতালে রোগী ‘রেফার’ করতে হবে! এস এস কে এম হাসপাতালে ঢুকে হুমকি

নিজস্ব সংবাদদাতা | মার্চ ২১, ২০১৭
Share it on
হাসপাতাল সূত্রের খবর, এক রোগীকে বেসরকারি কর্পোরেট হাসপাতালে ‘রেফার’ করার দাবি নিয়ে সম্প্রতি এস এস কে এমের দন্ত বিভাগে ঢুকে হুমকি দেন কয়েকজন ব্যক্তি। এই অভিযোগে গত ৩ মার্চ ভবানীপুর থানায় শহরের সেই নামী বেসরকারি হাসপাতালের নাম করেই সরব হয়েছেন ওই সরকারি চিকিৎসকেরা।

সরকারি হাসপাতালে ঢুকে বেসরকারি হুমকি! শিকার এস এস কে এম হাসপাতালের চিকিৎসকেরা।
হাসপাতাল সূত্রের খবর, এক রোগীকে বেসরকারি কর্পোরেট হাসপাতালে ‘রেফার’ করার দাবি নিয়ে সম্প্রতি এস এস কে এমের দন্ত বিভাগে ঢুকে হুমকি দেন কয়েকজন ব্যক্তি। এই অভিযোগে গত ৩ মার্চ ভবানীপুর থানায় শহরের সেই নামী বেসরকারি হাসপাতালের নাম করেই সরব হয়েছেন ওই সরকারি চিকিৎসকেরা। নিজেদের নিরাপত্তার পাশাপাশি অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও আবেদন জানিয়েছেন তাঁরা। 
ওই অভিযোগে বলা হয়েছে, ইএম বাইপাস লাগোয়া আনন্দপুরের ওই কর্পোরেট হাসপাতালের চিকিৎসক পরিচয় দিয়ে এক ব্যক্তি ও তার কয়েকজন সঙ্গী এক রোগীকে এনেছিলেন এস এস কে এমের দন্ত বিভাগে। সংশ্লিষ্ট বিভাগের বিশেষজ্ঞেরা পরবর্তী চিকিৎসার জন্য রোগীকে সরকারি হাসপাতাল আর আহমেদ ডেন্টাল কলেজে রেফার করেন। সমস্যা তৈরি হয় তার পরেই। অভিযোগকারী এক চিকিৎসক বলেন, ‘‘কেন আমরা সরকারি হাসপাতালে রেফার করছি, সে নিয়ে প্রশ্ন তোলেন নিজেকে বেসরকারি হাসপাতালের চিকিৎসক পরিচয় দেওয়া ওই ব্যক্তি। আমরা বুঝিয়ে বলি, সরকারি হাসপাতাল সবসময় সরকারি হাসপাতালেই রেফার করে থাকে। তখন তিনি এবং তাঁর সঙ্গীরা হুমকি দেন ও ভয় দেখান।’’ অভিযোগকারী আরেক চিকিৎসক বলেন, ‘‘আমরা আতঙ্কিত। এভাবে বাইরে থেকে লোক এসে বিভাগের মধ্যে ঢুকে কীভাবে চিকিৎসা করব, তার নির্দেশ দিচ্ছেন। বিষয়টি গুরুতর। প্রশাসন ব্যবস্থা নিক।’’ এ ব্যাপারে জানতে চেয়ে হাসপাতালের অধিকর্তা মঞ্জু বন্দ্যোপাধ্যায়কে ফোন করা হলে তিনি ফোন ধরেনি। উত্তর দেননি টেক্সট মেসেজেরও। 
প্রসঙ্গত, এর আগেও একাধিকবার বিভিন্ন বিভাগে ঢুকে চিকিৎসকদের উপর আক্রমণের একাধিক নজির রয়েছে এস এস কে এমে। গত বছর এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ এবং প্রশাসনকে জুনিয়র চিকিৎসকদের বিক্ষোভের মুখে পড়তে হয়। এবারের ঘটনাটিকে অবশ্য ‘নজিরবিহীন’ বলেই মনে করছেন হাসপাতাল আধিকারিকদের একাংশ। কারণ অভিযোগপত্রে জড়িয়ে রয়েছে বেসরকারি এক কর্পোরেট হাসপাতালের নাম। 

SSKM hospital Doctor
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -