SEND FEEDBACK

English
Bengali

প্রধানমন্ত্রীকে ন্যাড়া করলেই নগদ ২৫ লক্ষ! তৃণমূল সাংসদকে পাশে বসিয়ে ফতোয়া জারি

নিজস্ব প্রতিবেদন, কলকাতা, এবেলা.ইন | জানুয়ারি ৭, ২০১৭
Share it on
প্রধানমন্ত্রীর বিরোধিতায় নানা রকম হুঁশিয়ারি দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু কলকাতায় নজিরবিহীন কাণ্ড ঘটালেন তাঁর দলেরই সাংসদ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মাথা ন্যাড়া করে দাড়ি কেটে দিতে হবে। ব্যস, তাহলেই ২৫ লক্ষ টাকা ইনাম দেবেন কলকাতার টিপু সুলতান মসজিদের শাহি ইমাম মৌলানা রহমান বরকতি। আর তিনি যখন একথা বলছেন তখন তাঁর পাশে বসে টেবিল চাপড়ে সমর্থন জানালেন তৃণমূল সাংসদ ইদ্রিশ আলি। শনিবার কলকাতা প্রেস ক্লাব এমন দৃশ্যেরই সাক্ষী থাকল।

শাহি ইমামের এমন ফতোয়া ইচ্ছা থাকলেও কার্যকর করা কতটা বাস্তবচিত, তা নিয়ে প্রশ্ন উঠতেই পারে। কিন্তু যেভাবে একজন নির্বাচিত সাংসদ দেশের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে জারি হওয়া ফতোয়াতে সমর্থন জানালেন, তা নজিরবিহীন ঘটনা। এমনিতে টিপু সুলতান মসজিদের শাহি ইমাম দীর্ঘদিন ধরেই মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ।

কিন্তু প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এমন ফতোয়া কেন? শাহি ইমামের যুক্তি, নোট বাতিলের সিদ্ধান্ত নিয়ে প্রধানমন্ত্রী যে পাপ করেছেন, এটা তারই শাস্তি।

আরও পড়ুন

প্রধানমন্ত্রী হওয়ার প্রস্তাব মমতার। ২৪ ঘন্টার মধ্যে জবাব দিলেন জেটলি

সুদীপের গ্রেফতারিতে শাসক মমতার অন্য ‘রূপ’, অন্য ‘মুখ’। চিন্তা বাড়ছে মোদীর?

স্বাভাবিকভাবেই সাংসদের উপস্থিতিতে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে জারি হওয়া এমন ফতোয়ায় ক্ষুব্ধ বিজেপি নেতৃত্ব। বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, ‘ওঁর কথার প্রতিক্রিয়া দিতে রুচিতে বাধে। আর এমন ফতোয়া জারি হলে তৃণমূলের সাংসদ, মন্ত্রীরা পাশে বসে হাততালি দেবেন সেটাই স্বাভাবিক। বরং তাঁরা এর প্রতিবাদ করলে সেটাই অস্বাভাবিক ঘটনা হত।’

কী বললেন শাহি ইমাম? দেখুন ভিডিও

 

Idrish Ali Narendra Modi TMC Syed Mohammad Nurur Rahman Barkati
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -