SEND FEEDBACK

English
Bengali

নারদ কাণ্ড: সকালেই সুপ্রিম কোর্টে যেতে গিয়ে হোঁচট তৃণমূলের

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | মার্চ ২০, ২০১৭
Share it on
নারদ কাণ্ড নিয়ে সিবিআইকে প্রাথমিক তদন্ত করতে নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। তারই বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গেল রাজ্য সরকার ও তৃণমূল কংগ্রেস।

সোমবার সুপ্রিম কোর্টে সিবিআই তদন্তের নির্দেশ রদ করার আবেদনপত্র দাখিল করেন রাজ্য সরকার ও তৃণমূল নেতাদের আইনজীবীরা। আবেদনের ফাইল নম্বর সময়ে না পাওয়ার কারণে সকালেই আদালত কক্ষে মামলাটির শুনানির জন্য উল্লেখ করতে পারেননি আইনজীবীরা।

অন্যদিকে পাল্টা চাল দিলেন জনস্বার্থ মামলার মূল আবেদনকারীরাও। তাঁরাও ক্যাভিয়েট দাখিল করলেন সুপ্রিম কোর্টে।

আরও পড়ুন:—

নারদ প্রশ্ন এড়ালেন মদন, দিদির চেয়েও দাদার নামে বেশি মাতোয়ারা মিছিল

প্রভাবশালী-সঙ্গীদের ফুটেজ দেখিয়ে সিবিআইয়ের প্রশ্ন, কাউকে চেনেন কি?

কলকাতা হাইকোর্ট রায় দেওয়ার পরেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন, তাঁর দল ও রাজ্য সরকার সিবিআই তদন্তের নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাবে। সেইমতো আইনমন্ত্রী মলয় ঘটককে দিল্লি পাঠিয়ে দেন মমতা। সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে দায়িত্ব দেন দিল্লির নামজাদা আইনজীবীদের সঙ্গে যোগাযোগ করার জন্য।

তবে পুরো শুনানির আগে প্রাথমিকভাবে সিবিআই-এর তদন্তের উপরে স্থগিতাদেশ চাইছে তৃণমূল। কারণ, প্রাথমিক তদন্ত শেষ করে মঙ্গলবারই কলকাতা হাইকোর্টে রিপোর্ট পেশ করার কথা সিবিআই-এর। সেইমতো তদন্তের কাজ অনেকটাই করে ফেলেছেন গোয়েন্দা কর্তারা। খসড়া রিপোর্ট ইতিমধ্যেই দিল্লির সদর দফতরে পাঠিয়ে দিয়েছেন কলকাতার সিবিআই আধিকারিকরা। 

এর মধ্যেই সুপ্রিম কোর্ট যাতে একতরফা কোনও নির্দেশ না দেয়, তার জন্য নারদ কাণ্ড নিয়ে কলকাতা হাইকোর্টে যাঁরা মূল জনস্বার্থ মামলা করেছিলেন, তাঁরা ক্যাভিয়েট দায়ের করেছেন। 

Narada Sting Operation Mamata Banerjee TMC Supreme Court Calcutta High Court
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -