SEND FEEDBACK

English
Bengali

টাকা তৃণ-সাংসদের, সিবিআই’কে জানালেন ম্যাথু স্যামুয়েলস

সৌরভ দত্ত | মার্চ ২০, ২০১৭
Share it on
রবিবার ইমেলে সিবিআইয়ের একডজন প্রশ্নের জবাব দিলেন নারদনিউজ ডটকমের কর্তা ম্যাথু স্যামুয়েল। এদিন তাঁর দিল্লির বাড়িতে গিয়েছিল সিবিআই। তিনি কী উত্তর দিলেন, বাড়ি থেকে কী নিয়ে গেলেন আধিকারিকেরা, জানালেন ‘এবেলা’কে।

রবিবার ইমেলে সিবিআইয়ের একডজন প্রশ্নের জবাব দিলেন নারদনিউজ ডটকমের কর্তা ম্যাথু স্যামুয়েল। এদিন তাঁর দিল্লির বাড়িতে গিয়েছিল সিবিআই। তিনি কী উত্তর দিলেন, বাড়ি থেকে কী নিয়ে গেলেন আধিকারিকেরা, জানালেন ‘এবেলা’কে। ম্যাথুর দাবির সত্যতা যাচাই করা সম্ভব নয় ‘এবেলা’র পক্ষে। তবে রাত পর্যন্ত ফোন ধরেননি, মেসেজের জবাব দেননি উল্লিখিত সাংসদ।

প্র: প্রশ্নের জবাব দিলেন?
ম্যাথু: হ্যাঁ, ১২টা প্রশ্নের উত্তর ইমেলে পাঠিয়ে দিয়েছি।
প্র: দিল্লির বাড়িতে সিবিআই গিয়েছিল?
ম্যাথু: পাঁচজন আধিকারিক গিয়েছিলেন। তাঁদের মধ্যে একজন মহিলা। নারদ ফুটেজের ভিডিও এডিটিংয়ের সরঞ্জাম নিয়েছেন।
প্র: কী ধরনের প্রশ্ন ছিল?
ম্যাথু: কবে গোপন ক্যামেরা অভিযান শুরু হয়েছিল? কাকে কাকে টাকা দিয়েছি? কার কার সঙ্গে দেখা করেছি? নারদ-অভিযানের টাকা কে দিয়েছিল, সে প্রশ্নটাই ছিল দ্বিতীয়।
প্র: কী লিখলেন?
ম্যাথু: সত্যিটাই লিখেছি। তহলকার ম্যানেজমেন্ট গোষ্ঠী টাকা দিয়েছিল। ওদের কলকাতায় অফিস রয়েছে। ৮০ লক্ষ টাকা পেয়েছিলাম। যখন যেমন দরকার, কলকাতার একটা রেস্তোরাঁয় টাকা দিয়ে যেত।
প্র: আর কী জানালেন?
ম্যাথু: লিখেছি, দু’বছর ধরে ওরা আমার প্রতিবেদন প্রকাশ করেনি। শুধু বলে যাচ্ছিল, ওয়েট, ওয়েট, ওয়েট। তাই নারদনিউজ ডটকম খুলে নারদ-কাণ্ড প্রকাশ্যে আনি। আমাকে প্রতিবেদন প্রকাশ্যে আনতে দেয়নি বলেই তহলকা ছাড়ি। তহলকা সম্পর্কে যা বলছি, এ সবই আমার হলফনামায় রয়েছে। 
প্র: আর কিছু?
ম্যাথু: আমাকে জিজ্ঞেস করেছিল, গোপন ক্যামেরা অভিযান যে করছেন, এটা কে কে জানতেন? আমি বলেছি, তহলকার মালিক জানতেন। এটা খুব ইন্টারেস্টিং না! তহলকার মালিক আবার তৃণমূল সাংসদ। যা হলফনামায় লিখেছি, তাই বলেছি। সত্য গোপন করব কী করে?
প্র: তাই নাকি?
ম্যাথু: হ্যাঁ। উনি যে তৃণমূল সাংসদ, প্রথমে তা জানতাম না। জানতান, উনি ঝাড়খণ্ড মুক্তি মোর্চার। স্টিং অপারেশন শেষ করার পর জানলাম, উনি তৃণমূল সাংসদ। সিবিআই ওঁকে জিজ্ঞাসাবাদ করতে পারে। উনিই তো টাকাটা দিয়েছিলেন।

Mathew Samuels Sting Operation CBI
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -