SEND FEEDBACK

English
Bengali

নারদ তদন্তে এত ভয় কেন মমতার! এখনও ‘গোপন’ ভিডিওতেই চরম আতঙ্কের কারণ

নিজস্ব প্রতিবেদন, এবেলা.ইন | মার্চ ১৯, ২০১৭
Share it on
সময় যতে এগোচ্ছে ততই ভয় বাড়ছে। সিবিআই আদালতে জানিয়ে দেবে নারদ তদন্ত নিয়ে প্রাথমিক রিপোর্ট। কিন্তু এত ভয় পাচ্ছে কেন তৃণমূল কংগ্রেস?

৭২ ঘণ্টা পার হতে আর দেরী নেই। এগিয়ে আসছে সময়। কলকাতা হাইকোর্টের নির্দেশে প্রাথমিক রিপোর্ট জমা দেবে সিবিআই। কিন্তু এই অভিযোগ ওঠার পরেও বিধানসভা ভোটে বিপুল জয়ী তৃণমূল কংগ্রেস এত ভয় পাচ্ছে কেন? কেন সুপ্রিম কোর্টের দ্বারস্থ মমতা বন্দ্যোপাধ্যায়?

আরও পড়ুন... 

নারদ প্রশ্ন এড়ালেন মদন, দিদির চেয়েও দাদার নামে বেশি মাতোয়ারা মিছিল 

প্রভাবশালী-সঙ্গীদের ফুটেজ দেখিয়ে সিবিআইয়ের প্রশ্ন, কাউকে চেনেন কি?

আসলে নাকি নারদকর্তা ম্যাথু স্যামুয়েল ‘গোপন’ ভিডিওর একটা মারাত্মক অংশ এখনও প্রকাশই করেননি। গত বিধানসভা নির্বাচনের আগে দফায় দফায় নারদ ভিডিও-র বিভিন্ন অংশ তৃণমূল কংগ্রেসের প্রায় এক ডজন নেতা, মন্ত্রী, সাংসদের টাকা নেওয়ার ছবি প্রকাশ করে নারদ টিভি। তাতে অনেক কিছু কথাও ছিল যা তৃণমূল কংগ্রেসের অন্দরের খবর সামনে নিয়ে আসে। সূত্রের খবর, কোর্ট, সংসদের এথিক্স কমিটি ও সিবিআই-এর কাছে শুধু সেই প্রকাশিত অংশই নয় মোট ৭ ঘণ্টা ৮ মিনিটের ফুটেজ জমা দিয়েছেন স্যামুয়েল। যার মধ্যে মাত্র ৪ ঘণ্টা ১২ মিনিটের ভিডিও প্রকাশিত হয়েছে। বাকি ২ ঘণ্টা ৫৬ মিনিটের ভিডিও এখনও গোপন। আর এই অংশেই নাকি রয়েছে আরও মারাত্মক ছবি ও কথা।

সূত্রের খবর, এখনও প্রকাশ্যে না আনা ভিডিওর অংশে শুধু টাকা দেওয়া নেওয়াই নয়, রয়েছে এমন কিছু তথ্য যা শুধু কয়েক জন নেতাকেই নয়, গোটা তৃণমূল কংগ্রেস দলকেই বিপদে ফেলতে পারে। ভোটে জেতার রণকৌশল থেকে বিভিন্ন চিটফান্ড সংস্থার সঙ্গে দল ও নেতাদের যোগাযোগের কথাও সেই অংশে থাকতে পারে। এমন অনেক নেতা নতুন করে ফেঁসে যেতে পারেন যাঁদের নাম এখনও চিটফান্ড কাণ্ডে উঠে আসেনি।

কলকাতা হাইকোর্ট ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে ওই ভিডিও আদৌ জাল নয়। আদালতের নির্দেশে ইতিমধ্যেই সেই ভিডিও দেখেছেন সিবিআইয়ের তদন্তকারী গোয়েন্দা। রবিবার নারদ কর্তা ম্যাথু স্যামুয়েলের সঙ্গেও কথা হয়েছে। স্যামুয়েলের ল্যাপটপও এখন সিবিআইয়ের হাতে। যে কম্পিউটারে মূল ভিডিওটি ছিল এবং এডিট করা হয়েছিল সবই সিবিআইয়ের হাতে। এখন তাই কেঁচো খুড়তে গিয়ে কেউটে বেরিয়ে পড়ার ভয়। আর সেই ভয়েই নারদ তদন্ত নিয়ে চরম আতঙ্কে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। 

Mamata Banerjee TMC Narada
Share it on
আরও যা আছে
আরও খবর
ওয়েবসাইটে আরও যা আছে
আরও খবর
আমাদের অন্যান্য প্রকাশনাগুলি -