মদনের প্রচার সত্ত্বেও বাম প্রার্থীদের জয়, রাতে মেট্রো ভবনে ঘেরাও, তুলকালাম
নির্বাচনে বাম সমর্থিত ‘প্রগতিশীল ও গণতান্ত্রিক’ প্রার্থীরা জয়ী হন। অভিযোগ, ফল বেরনোর পর তৃণমূল সমর্থকদের হাতে সঞ্জয় দাস নামে এক কর্মী প্রহৃত হন। বাম সমর্থিত কর্মী সংগঠনের অভিযোগ, পরাজয়ের পর তাদের সমর্থকদের আটকে রাখেন তৃণমূল কর্মী-সমর্থকেরা।
Left front won Metro railway recreation election
মদনের প্রচার সত্ত্বেও বাম প্রার্থীদের জয়, রাতে মেট্রো ভবনে ঘেরাও, তুলকালাম
নির্বাচনে বাম সমর্থিত ‘প্রগতিশীল ও গণতান্ত্রিক’ প্রার্থীরা জয়ী হন। অভিযোগ, ফল বেরনোর পর তৃণমূল সমর্থকদের হাতে সঞ্জয় দাস নামে এক কর্মী প্রহৃত হন। বাম সমর্থিত কর্মী সংগঠনের অভিযোগ, পরাজয়ের পর তাদের সমর্থকদের আটকে রাখেন তৃণমূল কর্মী-সমর্থকেরা।
দিল্লি থেকে কলকাতা, মোদী-মমতা ‘গাঁটছড়া’র অভিযোগে সরব বামেরা
রাজ্যসভায় কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির পেশ করা ফিনান্স বিলের উপর আলোচনার সময় ওয়াকআউট করে তৃণমূল। ওই ঘটনাকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মধ্যে সমঝোতার ‘নতুন অধ্যায়’ বলে আখ্যা দেন সিপিএমের রাজ্যসভার সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায়।
শ্রীজাতর পর আক্রান্ত মন্দাক্রান্তা, প্রকাশ্যে গণধর্ষণের হুমকি, কী বললেন কবি
বাংলার বিখ্যাত কবিকে এবার অত্যন্ত কুরুচিকর ভাষায় আক্রমণ ও হুমকি। এই বিষয়ে এবেলা ওয়েবসাইটকে কী জানালেন কবি মন্দাক্রান্তা সেন?
রাতবিরেতে প্রবীণদের গন্তব্যে পৌঁছতে নিখরচায় টোটো পরিষেবা দমদমের যুবকদের
সামাজিক দায়িত্বের কথাও একবারের জন্যও ভোলেন না সাউথ দমদম অ্যাডভেঞ্চার ট্রেকার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের জনাকুড়ি সদস্য। সম্প্রতি নিজেদের চাঁদায় তাঁরা একটি টোটো কিনেছেন। উদ্দেশ্য, রাতবিরেতে এলাকার প্রবীণেরা বিপদে পড়লে নিখরচায় সেই টোটোয় তাঁদের গন্তব্যে পৌঁছে দেওয়া।
‘হেল্প ডেস্কে’ টাকা দিলেই দ্রুত হাতে মিলছে বাংলাদেশের ভিসা
পার্ক সার্কাসে বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের বাইরে ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠেছে ‘হেল্প ডেস্ক’। সেখানে নগদ টাকা দিলেই হাতেনাতে পাওয়া যাবে ভিসা। অথচ, সরকারিভাবে ভারতীয় পাসপোর্ট নিয়ে ওই ভিসা করাতে গেলে কোনও টাকার প্রয়োজনই পড়ে না!
রাজনীতির অতিসক্রিয়তা গণতন্ত্রের পাঠ নিন বাবুল
কোনও কোনও সমাজতাত্ত্বিক বলছেন, ভারতীয় গণতন্ত্রের চেহারা দ্রুত বদলাচ্ছে। রাজনীতিকেরা গণতন্ত্রের স্তম্ভগুলিকেই অস্বীকার করছেন। বিশ্বাস করতে শুরু করেছেন, রাজনীতিই শেষকথা বলবে। কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়ও নিশ্চয়ই সেই গোত্রে পড়েন !
‘লখনউ গেলে অন্তত একদিন গলৌটি কাবাব খেতাম’
রয়্যালের চাপ একটা অভ্যাস। রেসিপির ইতিহাস থেকে গলৌটির টান, মহম্মদ ইরফানের গল্প শুনলেন স্যমন্তক ঘোষ
ইচ্ছেটাই আসল! বেসরকারি হাসপাতালকে শেখালো জেলার সরকারি হাসপাতাল
মানুষের প্রাণ নিয়ে কেন ব্যবসা হবে? এই প্রশ্নই বার বার তুলছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার জেলার সরকারি হাসপাতাল যা করে দেখাল, তাতে গর্ব অনুভব করতেই পারেন মুখ্যমন্ত্রী।
টলস্টয়, কাফকা, ঝুম্পা! কিলো দরে ইংরেজি সাহিত্য
লিও টলস্টয়ের ৫০০ গ্রাম ‘ওয়ার অ্যান্ড পিস’। চার্লস ডিকেন্সের ৫০০ গ্রামের ‘অলিভার ট্যুইস্ট’। এক কিলোগ্রাম সাহিত্য মাত্র ২০০ টাকা!
এসআরএফটিআইয়ের ছাত্রীদের উপর হেনস্থা বন্ধের নির্দেশ মেনকার
সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটে (এসআরএফটিআই) ‘হেনস্থা’র শিকার তিন ছাত্রীর চিঠিতে সাড়া দিলেন কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণমন্ত্রী মেনকা গাঁধী। মঙ্গলবার দু’টি টুইটে তিনি জানিয়েছেন, অভিযোগকারী ছাত্রীরা যাতে হেনস্থার শিকার না-হন, তা নিশ্চিত করার জন্য ইতিমধ্যেই প্রতিষ্ঠানের ডিরেক্টরকে নির্দেশ দেওয়া হয়েছে।
মেট্রো দফতরের লিফটে আটকে অসুস্থ মদন
শ্যামবাজারে মেট্রো দফতরের লিফটের মধ্যে আটকে পড়েন প্রাক্তন মন্ত্রী মদন মিত্র। মঙ্গলবার বিকেলের ওই ঘটনায় লিফটের মধ্যেই অসুস্থ হয়ে পড়েন তিনি। প্রায় আধঘণ্টা আটকে থাকার পর সাড়ে ৪টে নাগাদ মেট্রো’র কর্মীরাই লিফট থেকে উদ্ধার করেন মদনকে।
ভাঙড় নিয়ে ‘মগজধোলাই’
আন্দোলনকারীদের বাধায় ভাঙড়ের কয়েকটি গ্রামে গত কয়েকমাস পুলিশ ঢুকতে পারেনি। সূত্রের খবর, এই অবস্থায় বিকল্প পথ খুঁজতে প্রশাসনের তরফে আন্দোলনকারীদের সঙ্গে যোগাযোগ করা হয়। বসিরহাটের এক ধর্মীয় নেতার মধ্যস্থতায় ব্যবস্থা হয় আলোচনার।
দমদমে একশো টাকা চুরির অপবাদে বালকের গায়ে খুন্তির ছ্যাঁকা দম্পতির
টাকা চুরির অভিযোগে ১০ বছরের বালককে বাড়িতে তিনদিন আটকে গরম খুন্তির ছ্যাঁকা দেওয়ার অভিযোগ উঠল এক দম্পতির বিরুদ্ধে। অভিযুক্ত সুশান্ত ঘোষ দমদম বেদিয়াপাড়া এলাকায় সিপিএমনেতা বলে পরিচিত।
দশদ্রোণের স্কুলের সামনে মদের দোকান, পদক্ষেপ মেয়রের
প্রতিকূল পরিস্থিতি কাটিয়ে মঙ্গলবারই প্রথম ক্লাস শুরু হলো দশদ্রোণের লীলাদেবী মেমোরিয়াল স্কুলে। গত ১৭ ফেব্রুয়ারি ওই স্কুলেই ভাঙচুর করেছিল প্রোমোটারের দলবল। ক্লাস শুরুর প্রথম দিনে দুই প্রশ্নে স্পষ্ট বার্তা দিলেন বিধাননগর পুরনিগমের মেয়র তথা রাজারহাট-নিউটাউনের বিধায়ক সব্যসাচী দত্ত।