সরকারি হাসপাতালে চার মাস ধরে বিকল ইউএসজি মেশিন, ভোগান্তি রোগীদের
বিকল আলট্রাসোনোগ্রাফি (ইউএসজি) মেশিন। একদিন দু’দিন নয়, বাঘাযতীন স্টেট জেনারেল হাসপাতালে ইউএসজি মেশিন গত বছরের ডিসেম্বর মাস থেকে বিকল হয়ে পড়ে রয়েছে। ভোগান্তি পোহাতে হচ্ছে রোগীদের।
USG machines out of order at Baghajatin state general hospital
সরকারি হাসপাতালে চার মাস ধরে বিকল ইউএসজি মেশিন, ভোগান্তি রোগীদের
বিকল আলট্রাসোনোগ্রাফি (ইউএসজি) মেশিন। একদিন দু’দিন নয়, বাঘাযতীন স্টেট জেনারেল হাসপাতালে ইউএসজি মেশিন গত বছরের ডিসেম্বর মাস থেকে বিকল হয়ে পড়ে রয়েছে। ভোগান্তি পোহাতে হচ্ছে রোগীদের।
আতঙ্কের ডেঙ্গি ফিরছে শহরে, ইঙ্গিত তেমনই
ডেঙ্গি আক্রান্তের সংখ্যা আপাতত নগণ্য হলেও তা চিন্তা বাড়াচ্ছে বিশেষজ্ঞদের। চলতি বছরে শহরে ডেঙ্গি আরও বড় আকার নিতে পারে বলে তাঁদের অভিমত।
মাটি নয়, জলেই ফলছে সব্জি, খেলছে মাছ! বাংলায় আজব চাষ, দেখুন ভিডিও
ইন্টারনেট ঘেঁটে পাওয়া তথ্যের সহযোগিতায় উত্তরপাড়ার ভদ্রকালীর জি টি রোড লাগোয়া গঙ্গার ধারে মাত্র আট কাটা জায়গায় তারা শুরু করেছেন মিশ্র চাষ।
কলকাতার অটো মানেই দাদাগিরি নয়, প্রমাণ পেল উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা! দেখুন ভিডিও
অটো-চালকদের দৌরাত্ম্যের খবর প্রায়ই শিরোনামে থাকে। কিন্তু এমন কিছু অটো চালক আছেন, যাঁরা মানবিকতায় এক নয়া দৃষ্টান্ত স্থাপন করেছেন।
রাতের অন্ধকারে ‘শ্যুটআউট অ্যাট ট্যাংরা’, যেন বলিউড মাফিয়া ছবি, দেখুন ভিডিও
কিছুদিন আগেই সাতসকালে প্রকাশ্যে গুলি এবং বোমাবাজিতে কেঁপে উঠেছিল চুঁচুড়া। এই ঘটনায় রাজ্য পুলিশের কড়া সমালোচনা করেছিলেন চুঁচুড়ার বাসিন্দারা।
জামিনঅযোগ্য ধারায় মামলা শ্রীজাতের বিরুদ্ধে
ফেসবুকে পোস্ট করা কবিতাকে কেন্দ্র করে আইনের প্যাঁচে কবি শ্রীজাত। তাঁর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে জামিনঅযোগ্য ধারায় মামলা রুজু করেছে শিলিগুড়ির সাইবার অপরাধদমন থানা। এই মামলায় অভিযোগ প্রমাণিত হলে সেক্ষেত্রে সর্বোচ্চ শাস্তি তিন বছরের কারাবাস। তবে শ্রীজাত বুধবার সন্ধ্যা পর্যন্ত এ ব্যাপারে কোনও আইনি নোটিস হাতে পাননি।
বুম্বার বিরুদ্ধে অপরাধীকে আশ্রয়দান এবং অপরাধে প্ররোচনার অভিযোগ
শুধু মিটমাটের আশ্বাস বা পালানোর পরামর্শ নয়। রাত পর্যন্ত পানাশালা খোলা রাখার ‘অভয়’ও ধীরাজ সরকার ওরফে বুম্বাই জগজিৎ সিংহকে দিয়েছিল বলে আদালতে জানালেন সরকারি আইনজীবী।
আফিমের নাম জাতীয়তাবাদ, বিপন্ন মুক্তচিন্তার অধিকার
শ্রীজাত লোরকা নন। কিন্তু কবি। সমাজের প্রতিভাস উঠে আসে কবির শব্দে। সমাজবীক্ষণ ফুটে ওঠে অভিনেতার ভাবনায়। তাই মহাকাব্যের দ্রৌপদীকে প্রতিদিনের সমাজে দেখতে শুরু করেন কমল হাসন। সেই তো স্বাভাবিক !
বাবার মৃত্যুর পর চক্ষু এবং ত্বকদানের সিদ্ধান্ত নিলেন মেয়ে
মেয়ো রোডে মঙ্গলবার সন্ধ্যায় পথদুর্ঘটনায় মৃত্যু হয় হাওড়ার বালির বাসিন্দা প্রশান্তের। বাবার মৃত্যুর খবর পেয়ে ভেঙে পড়েও নিজেকে সামলে নেন একমাত্র সন্তান তথ্যপ্রযুক্তি কর্মী রণিতা। দেহদানের জন্য তিনি পুলিশকে অনুরোধ করেন।
চাকরি ছেড়ে বিদ্যাচর্চার দেওয়াল ভাঙছেন প্রাক্তনীরা
পড়াশোনার বিভিন্ন ক্ষেত্রের ‘দেওয়াল’ ভাঙতে চেয়ে চাকরি ছেড়েছেন যাদবপুরের পড়ুয়া। এখন বিজ্ঞানের সঙ্গে ইতিহাস অথবা সাহিত্যের সঙ্গে ফটোগ্রাফিকে মেলানোই তাঁর পেশা।
নীল-সাদা সাজে বসে আছে পথ চেয়ে, তবে দেখা নেই দোকানির
এপারে উদ্বোধনের অপেক্ষায় নীল-সাদা রঙের ঝাঁ চকচকে বাজার। ওপারে ফুটপাথ দখল করে চলছে ব্যবসা-বাণিজ্য। আড়াই বছরেও সমস্যার জট কাটিয়ে উদ্বোধন হল না নিউটাউন অ্যাকশন এরিয়া ওয়ানের ‘ফুড মার্কেটে’র।
‘রোজগার না-হয় হোক, ঘোড়াদের শরীর ভাল না থাকলে কষ্ট দিই না’
দিনে আস্তানা ভিক্টোরিয়া, রাতে হেস্টিংসের আস্তাবল। ঘোড়ার গাড়ির চালক আকিবুল মোল্লার মুখোমুখি চৈতালি বিশ্বাস
ফের ‘তোতাকাহিনি’! চড়া আলোয় পাখির মৃত্যু মানিকতলায়
স্থানীয় সূত্রের খবর, পাড়ার ক্লাবের দাবি মেনে গত মাসে এলাকায় একটি পাখির খাঁচার পাশে বসানো হয়েছে রবীন্দ্রনাথের আবক্ষ মূর্তি। মনীষীকে অন্ধকারে রাখা চলে না, তাই মূর্তির জন্য আলোরও ব্যবস্থা হয়েছে। অভিযোগ, ওই প্রবল আলোতেই ঘুম নেই পাখিদের। গত সপ্তাহেই খাঁচার মধ্যে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে তিনটি পাখি।
পানশালা কাণ্ডে পুলিশ হেফাজতে জগজিৎ, জন্মদিন মাটি করে সন্ধ্যায় হাজতে বুম্বা
জন্মদিনে হাজতবাস! সল্টলেকের সেক্টর ফাইভে পানশালা-কাণ্ডে মঙ্গলবার ধীরাজ সরকার নামে ওরফে বুম্বা নামে এক ব্যক্তিকে গ্রেফতার করল ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ।