সরকারি হাসপাতালে চার মাস ধরে বিকল ইউএসজি মেশিন, ভোগান্তি রোগীদের
বিকল আলট্রাসোনোগ্রাফি (ইউএসজি) মেশিন। একদিন দু’দিন নয়, বাঘাযতীন স্টেট জেনারেল হাসপাতালে ইউএসজি মেশিন গত বছরের ডিসেম্বর মাস থেকে বিকল হয়ে পড়ে রয়েছে। ভোগান্তি পোহাতে হচ্ছে রোগীদের।
USG machines out of order at Baghajatin state general hospital
সরকারি হাসপাতালে চার মাস ধরে বিকল ইউএসজি মেশিন, ভোগান্তি রোগীদের
বিকল আলট্রাসোনোগ্রাফি (ইউএসজি) মেশিন। একদিন দু’দিন নয়, বাঘাযতীন স্টেট জেনারেল হাসপাতালে ইউএসজি মেশিন গত বছরের ডিসেম্বর মাস থেকে বিকল হয়ে পড়ে রয়েছে। ভোগান্তি পোহাতে হচ্ছে রোগীদের।
ইন্টারনেটের সঙ্গে যুদ্ধে পিছিয়ে পড়ছেন পুরনো বই-বিক্রেতারা
চাহিদা নেই। বিক্রি কমছে। বদলে যাওয়া দক্ষিণ কলকাতায় ক্রমশ ব্রাত্য হচ্ছেন গোলপার্কের পুরনো বই-বিক্রেতারা।
আতঙ্কের ডেঙ্গি ফিরছে শহরে, ইঙ্গিত তেমনই
ডেঙ্গি আক্রান্তের সংখ্যা আপাতত নগণ্য হলেও তা চিন্তা বাড়াচ্ছে বিশেষজ্ঞদের। চলতি বছরে শহরে ডেঙ্গি আরও বড় আকার নিতে পারে বলে তাঁদের অভিমত।
দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে ফের দুর্ঘটনা, মৃত এক, আহত ২০
বৃহস্পতিবার দু’নম্বর জাতীয় সড়ক পৃথক দু’টি পথ দুর্ঘটনায় একজনের মৃত্যু এবং ২০ জনের জখম হওয়ার ঘটনার সাক্ষী হল! তাঁদের মধ্যে গুরুতর আহত সাতজনের চিকিত্সা চলছে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে।
দিদিকে মারধরের প্রতিবাদ করায় আক্রান্ত ভাই
দিদির উপরে জামাইবাবুর অত্যাচারের প্রতিবাদ করেছিল শ্যালক। সেই ‘অপরাধে’ তাকে ধারাল অস্ত্র দিয়ে কোপাল জামাইবাবু।
এসি ব্লকে অনুমতি ছাড়া যাত্রী প্রতীক্ষালয়, গ্রেফতার এক, বিতর্কে তৃণমূল কাউন্সিলর
বিধাননগর পুরনিগমের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার হলেন এ কে ঘোষ নামে অভিযুক্ত সংস্থার ঠিকাদার। নাম জড়াল তৃণমূল কাউন্সিলর অনিন্দ্য চট্টোপাধ্যায়ের। আর দিনের শেষে কার অবস্থান ঠিক, তা নিয়েও দাবি-পাল্টা দাবির ধারা অব্যাহত রইল।
গতি এবং এক্সপ্রেসওয়ে, রাস্তার নিয়ম অজানা
এক্সপ্রেসওয়ে বা হাইওয়েতে গাড়ি চালানোর কিছু নিয়ম আছে। নির্দিষ্ট কিছু সিগন্যাল আছে এবং লেনড্রাইভিং অত্যন্ত জরুরি। যে কোনও উন্নত দেশে এ ধরনের রাস্তায় দাগ কেটে লেন ভাগ করা থাকে। প্রতিটি লেনের নির্দিষ্ট গতি নির্দিষ্ট থাকে। লেন ভাঙা দণ্ডনীয় অপরাধ। শুধু তাই নয়, সব রাস্তায় এবং লেনে সব গাড়ি চলাচল করতেও পারে না।
কলকাতা শহরে ফের আক্রান্ত প্রতিবাদী, গুলি করে খুনের চেষ্টা
ট্যাংরার এই ঘটনা চাঞ্চল্য ফেলে দিয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশ এই ঘটনাকে দুই সমাজবিরোধী গোষ্ঠীর লড়াই বললেও, পরে জানা যায় ঘটনার পিছনে রয়েছে অন্য কাহিনি।
২ টাকার চাল! খাওয়ার জন্য মানুষকে যা দেওয়া হল, ভিডিও দেখলে শিউরে উঠবেন
২ টাকা কেজি দরে মাসে ৩৫ কেজি চাল দেওয়া হয় চা বাগানের শ্রমিকদের। সেই চাল ১৫দিনে দু’বার দেওয়া হয়।
কলকাতার অটো মানেই দাদাগিরি নয়, প্রমাণ পেল উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা! দেখুন ভিডিও
অটো-চালকদের দৌরাত্ম্যের খবর প্রায়ই শিরোনামে থাকে। কিন্তু এমন কিছু অটো চালক আছেন, যাঁরা মানবিকতায় এক নয়া দৃষ্টান্ত স্থাপন করেছেন।
রাতের অন্ধকারে ‘শ্যুটআউট অ্যাট ট্যাংরা’, যেন বলিউড মাফিয়া ছবি, দেখুন ভিডিও
কিছুদিন আগেই সাতসকালে প্রকাশ্যে গুলি এবং বোমাবাজিতে কেঁপে উঠেছিল চুঁচুড়া। এই ঘটনায় রাজ্য পুলিশের কড়া সমালোচনা করেছিলেন চুঁচুড়ার বাসিন্দারা।
জামিনঅযোগ্য ধারায় মামলা শ্রীজাতের বিরুদ্ধে
ফেসবুকে পোস্ট করা কবিতাকে কেন্দ্র করে আইনের প্যাঁচে কবি শ্রীজাত। তাঁর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে জামিনঅযোগ্য ধারায় মামলা রুজু করেছে শিলিগুড়ির সাইবার অপরাধদমন থানা। এই মামলায় অভিযোগ প্রমাণিত হলে সেক্ষেত্রে সর্বোচ্চ শাস্তি তিন বছরের কারাবাস। তবে শ্রীজাত বুধবার সন্ধ্যা পর্যন্ত এ ব্যাপারে কোনও আইনি নোটিস হাতে পাননি।
বুম্বার বিরুদ্ধে অপরাধীকে আশ্রয়দান এবং অপরাধে প্ররোচনার অভিযোগ
শুধু মিটমাটের আশ্বাস বা পালানোর পরামর্শ নয়। রাত পর্যন্ত পানাশালা খোলা রাখার ‘অভয়’ও ধীরাজ সরকার ওরফে বুম্বাই জগজিৎ সিংহকে দিয়েছিল বলে আদালতে জানালেন সরকারি আইনজীবী।
আফিমের নাম জাতীয়তাবাদ, বিপন্ন মুক্তচিন্তার অধিকার
শ্রীজাত লোরকা নন। কিন্তু কবি। সমাজের প্রতিভাস উঠে আসে কবির শব্দে। সমাজবীক্ষণ ফুটে ওঠে অভিনেতার ভাবনায়। তাই মহাকাব্যের দ্রৌপদীকে প্রতিদিনের সমাজে দেখতে শুরু করেন কমল হাসন। সেই তো স্বাভাবিক !