রূপার বদলে মহিলা মোর্চার দায়িত্ব যেতে পারে লকেটের হাতে!
রাজ্য বিজেপি’র মহিলা মোর্চার সভানেত্রীর পদে বড় রদবদলের সম্ভাবনা! সূত্রের খবর, মহিলা মোর্চার সভানেত্রীর পদ থেকে সরতে পারেন রূপা গঙ্গোপাধ্যায়। দায়িত্বে আসতে পারেন লকেট চট্টোপাধ্যায়।
Rupa Ganguly will replace by Locket Chatterjee
রূপার বদলে মহিলা মোর্চার দায়িত্ব যেতে পারে লকেটের হাতে!
রাজ্য বিজেপি’র মহিলা মোর্চার সভানেত্রীর পদে বড় রদবদলের সম্ভাবনা! সূত্রের খবর, মহিলা মোর্চার সভানেত্রীর পদ থেকে সরতে পারেন রূপা গঙ্গোপাধ্যায়। দায়িত্বে আসতে পারেন লকেট চট্টোপাধ্যায়।
শ্রীজাতর পর আক্রান্ত মন্দাক্রান্তা, প্রকাশ্যে গণধর্ষণের হুমকি, কী বললেন কবি
বাংলার বিখ্যাত কবিকে এবার অত্যন্ত কুরুচিকর ভাষায় আক্রমণ ও হুমকি। এই বিষয়ে এবেলা ওয়েবসাইটকে কী জানালেন কবি মন্দাক্রান্তা সেন?
আলু-কুমড়ো নয়, শিশুদের খিচুড়িতে পাওয়া গেল কাঁকড়াবিছে! দেখুন ভিডিও
এই ঘটনার পর অভিভাবকরা তালা লাগিয়ে দেন ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। তাঁদের অভিযোগ প্রায়ই খাবারের মধ্যে নানা রকম পোকা মাকড় পাওয়া যায়।
ইচ্ছেটাই আসল! বেসরকারি হাসপাতালকে শেখালো জেলার সরকারি হাসপাতাল
মানুষের প্রাণ নিয়ে কেন ব্যবসা হবে? এই প্রশ্নই বার বার তুলছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার জেলার সরকারি হাসপাতাল যা করে দেখাল, তাতে গর্ব অনুভব করতেই পারেন মুখ্যমন্ত্রী।
টলস্টয়, কাফকা, ঝুম্পা! কিলো দরে ইংরেজি সাহিত্য
লিও টলস্টয়ের ৫০০ গ্রাম ‘ওয়ার অ্যান্ড পিস’। চার্লস ডিকেন্সের ৫০০ গ্রামের ‘অলিভার ট্যুইস্ট’। এক কিলোগ্রাম সাহিত্য মাত্র ২০০ টাকা!
এসআরএফটিআইয়ের ছাত্রীদের উপর হেনস্থা বন্ধের নির্দেশ মেনকার
সত্যজিৎ রায় ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটে (এসআরএফটিআই) ‘হেনস্থা’র শিকার তিন ছাত্রীর চিঠিতে সাড়া দিলেন কেন্দ্রীয় নারী ও শিশুকল্যাণমন্ত্রী মেনকা গাঁধী। মঙ্গলবার দু’টি টুইটে তিনি জানিয়েছেন, অভিযোগকারী ছাত্রীরা যাতে হেনস্থার শিকার না-হন, তা নিশ্চিত করার জন্য ইতিমধ্যেই প্রতিষ্ঠানের ডিরেক্টরকে নির্দেশ দেওয়া হয়েছে।
মেট্রো দফতরের লিফটে আটকে অসুস্থ মদন
শ্যামবাজারে মেট্রো দফতরের লিফটের মধ্যে আটকে পড়েন প্রাক্তন মন্ত্রী মদন মিত্র। মঙ্গলবার বিকেলের ওই ঘটনায় লিফটের মধ্যেই অসুস্থ হয়ে পড়েন তিনি। প্রায় আধঘণ্টা আটকে থাকার পর সাড়ে ৪টে নাগাদ মেট্রো’র কর্মীরাই লিফট থেকে উদ্ধার করেন মদনকে।
ভাঙড় নিয়ে ‘মগজধোলাই’
আন্দোলনকারীদের বাধায় ভাঙড়ের কয়েকটি গ্রামে গত কয়েকমাস পুলিশ ঢুকতে পারেনি। সূত্রের খবর, এই অবস্থায় বিকল্প পথ খুঁজতে প্রশাসনের তরফে আন্দোলনকারীদের সঙ্গে যোগাযোগ করা হয়। বসিরহাটের এক ধর্মীয় নেতার মধ্যস্থতায় ব্যবস্থা হয় আলোচনার।
দমদমে একশো টাকা চুরির অপবাদে বালকের গায়ে খুন্তির ছ্যাঁকা দম্পতির
টাকা চুরির অভিযোগে ১০ বছরের বালককে বাড়িতে তিনদিন আটকে গরম খুন্তির ছ্যাঁকা দেওয়ার অভিযোগ উঠল এক দম্পতির বিরুদ্ধে। অভিযুক্ত সুশান্ত ঘোষ দমদম বেদিয়াপাড়া এলাকায় সিপিএমনেতা বলে পরিচিত।
দশদ্রোণের স্কুলের সামনে মদের দোকান, পদক্ষেপ মেয়রের
প্রতিকূল পরিস্থিতি কাটিয়ে মঙ্গলবারই প্রথম ক্লাস শুরু হলো দশদ্রোণের লীলাদেবী মেমোরিয়াল স্কুলে। গত ১৭ ফেব্রুয়ারি ওই স্কুলেই ভাঙচুর করেছিল প্রোমোটারের দলবল। ক্লাস শুরুর প্রথম দিনে দুই প্রশ্নে স্পষ্ট বার্তা দিলেন বিধাননগর পুরনিগমের মেয়র তথা রাজারহাট-নিউটাউনের বিধায়ক সব্যসাচী দত্ত।
কলকাতা বিশ্ববিদ্যালয়ে শক্তি প্রদর্শনের ‘খেলা’ থমকাল ছাত্রছাত্রীদের বাধায়
শক্তি প্রদর্শনের লক্ষ্যে আয়োজন করা হয়েছিল ‘খেলোৎসব’। কিন্তু প্রয়োজনীয় অনুমতি না থাকার পাশাপাশি, বিশ্ববিদ্যলয়ের পড়ুয়াদের বাধায় সেই প্রতিযোগিতা করাই গেল না।
রাজনীতিতে বদল খাঁয়ের দল নীতি-আদর্শে বিশ্বাস কাম্য
কংগ্রেস তৃণমূলের বিরুদ্ধে ঘর ভাঙানোর অভিযোগ করছে। আবার, এই অভিযোগের আবহাওয়াতেই যাঁরা দল বদল করেছেন, তাঁদের সমালোচনাও করা হচ্ছে। ‘অনেকেই দল ছেড়ে চলে যাচ্ছেন’— এই মর্মে বৈঠকে কর্মীদের বিরুদ্ধে যে অভিযোগ এনেছেন অধীর চৌধুরী, জানা যাচ্ছে, সেই তিনিই নাকি অন্য দলে যোগ দেওয়ার জন্য প্রলুব্ধ!
কে ডি’র সম্পত্তি কত, হিসাব চাওয়া হল জেলা থেকে
তৃণমূল সাংসদ কে ডি সিংহের সংস্থা অ্যালকেমিস্টের এ রাজ্যে কত সম্পত্তি, তা জানে না পুলিশ। তাই ডিরেক্টরেট অফ ইকনমিক অফেন্স (ডিইও) সমস্ত জেলা পুলিশ এবং কমিশনারেটকে অ্যালকেমিস্ট সংস্থার সম্পত্তির হিসাব পাঠানোর নির্দেশ দিয়েছে।
অধীরকে কি প্রস্তাব দিয়েছে বিজেপি! জোর জল্পনা শুরু রাজ্য রাজনীতিতে
রাজ্যে শক্তিবৃদ্ধিতে কি দল ভাঙানোর খেলায় নামতে চায় বিজেপি! এই জল্পনা ডালপালা মেলেছে এই কারণে যে, প্রদেশ কংগ্রেসেরই দু’তিনজন নেতার দাবি, অধীর চৌধুরী দলীয় বৈঠকে বিজেপি’র নাম না করে বলেছেন যে, তাঁর কাছে প্রস্তাব আসছে!